ঢাকাFriday , 17 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভ্যাকসিন টিকা ৩ কোটি ৬২ লাখ ডোজ প্রয়োগ : বাংলাদেশ

Link Copied!

 

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :
করোনা ভাইরাস মোকাবিলায় এ পর্যন্ত ভ্যাকসিন টিকা দেশে ৩ কোটি ৬২ লাখ ডোজ প্রয়োগ হয়েছে। ১ম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৪৫৮ জন এবং ২য় ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৯০ হাজার ৯৫৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৪ কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭৯ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৭৩৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ৭৪ হাজার ৬৪০ জন নিবন্ধন করেছেন বলে জানান।

প্রথম ডোজ টিকা এ পর্যন্ত গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৭২৫ জন আর নারী ৯৪ লাখ ৮০ হাজার ৭৩৩ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৮৩ লাখ ৫০ হাজার ৪৮৫ জন আর নারী ৬০ লাখ ৪০ হাজার ৪৭২ জন। টিকা গ্রহীতাদের মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৫৪২ ডোজ।

এদিকে ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ১ লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা ১ কোটি ৮৮ লাখ ৪ হাজার ৮৫৬ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ২৩ হাজার ৭০৬ ডোজ প্রয়োগ হয়েছে।

সূত্রঃ ইত্তেফাক ও নিজেস্ব প্রতিবেদন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।