ঢাকাFriday , 17 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

যশোরের অভয়নগরে দেড় কেজি গান পাউডার ও ৩০টি বোমা উদ্ধার

bd-tjprotidin
September 17, 2021 2:52 pm
Link Copied!

 

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :
যশোর: আজ যশোর জেলার অভয়নগর উপজেলায় বোমা কারিগর শফিকুল ইসলাম শপ্পার বাড়ির পাশ থেকে ৩০টি বোমা উদ্ধার করেছে র‌্যাব-৬। এ সময় বোমা তৈরির কাজে ব্যবহৃত দেড় কেজি গান পাউডারও উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার আল আসাদ মাহাফুজুল ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়েছে। জানা যায়, বোমা কারিগর শফিকুল ইসলাম শপ্পার বাড়ির পাশের একটি ডোবা থেকে বোমাগুলো র‌্যাব সদস্যরা উদ্ধার করেন ।

এ দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল টিম ঘটনাস্থলে পৌঁছে বোমাগুলো নিষ্ক্রিয় করে। অভিযান শেষে বিকেলে ঘটনাস্থলে প্রেস বিফিং করেন র‌্যাব-৬ খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোস্তাক আহম্মেদ। তিনি জানান, বড় ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটনোর উদ্দেশ্যে শক্তিশালী ৩০টি বোমা তৈরি করেছিলেন বোমা কারিগর শফিকুল ইসলাম শপ্পা।
র‌্যাব কর্মকর্তা আরও জানান, গত ১৪ সেপ্টেম্বর নিজ ঘরে বোমা তৈরিকালে বিস্ফোরণে বোমা কারিগর শপ্পা আহত হন। তাকে পরদিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়েছে।

উক্ত ঘটনার পর থেকে বিষয়টির উপর র‌্যাবের একটি গোয়েন্দা টিম “ছায়া” তদন্ত শুরু করে। র‌্যাবের গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্য মতে র‌্যাব-৬ এর অভিযানিক দল শুক্রবার সকাল থেকে ঘটনাস্থলে ও তার আশপাশে অভিযান শুরু করে। পরে তারা ওই ডোবা থেকে ৩০টি বোমা ও ১.৫ কেজি গান পাউডার উদ্ধার করে। উদ্ধার অভিযান শেষে র‌্যাব সদর দপ্তর থেকে থেকে ৫ জন বোমা ডিসপোজাল বিশেষজ্ঞ এনে বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।

সূত্রঃ নিউজ ২৪ ও নিজেস্ব প্রতিবেদন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।