ঢাকাFriday , 24 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

জাতিসংঘের ৭৬তম অধিবেশনে আজ বাংলায় ভাষণ দেবেন:প্রধানমন্ত্রী

bd-tjprotidin
September 24, 2021 11:06 pm
Link Copied!

 

তথ্য ও যোগাযোগ প্রতিদিন  || অনলাইন ডেস্ক || জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে আজ শুক্রবার ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বনেতাদের সামনে তাঁর এই ভাষণ হবে বাংলায়। জাতিসংঘের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, নিউইয়র্কে স্থানীয় সময় শুক্রবার সকাল ৯টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা) সাধারণ অধিবেশনের চতুর্থ দিনের ভাষণ পর্ব শুরু হওয়ার কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা আগেই জানিয়েছেন, করোনাভাইরাস মহামারীর এই সঙ্কটের মধ্যে জাতিসংঘে প্রধানমন্ত্রীর এবারের ভাষণে অর্থনৈতিক পুনরুদ্ধারের বিষয়টি যেমন গুরুত্ব পাবে, তেমনি বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ রোহিঙ্গা সঙ্কট ও জলবায়ু পরিবর্তনের মত বিষয়গুলোও প্রাধান্য পাবে। টেকসই উন্নয়ন, খাদ্য নিরাপত্তা এবং অসমতা দূরী করার বিষয়েও বাংলাদেশের অবস্থান এবং সুপারিশ এ বিশ্বসভায় তুলে ধরবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ অধিবেশন উপলক্ষে নিউ ইয়র্ক সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২১ সেপ্টেম্বর সাধারণ পরিষদের সাধারণ আলোচনার সূচনা পর্বে অংশ নেন। আগামী ২৭ সেপ্টেম্বর এবারের অধিবেশনের পর্দা নামবে।

বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে জাতিসংঘে প্রথম বাংলায় ভাষণ দেন। তাঁর পদাঙ্ক অনুসরণ করে কার মেয়ে বাংলাদেশের আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ বিশ্বমঞ্চে বাংলায় ভাষণ দিয়ে আসছেন। সাধারণ পরিষদে এটি হবে বাংলা ভাষায় দেয়া তাঁর অষ্টাদশ ভাষণ।করোনাভাইরাস মহামারীর কারণে গতবছর জাতিসংঘের সাধারণ অধিবেশন বসেছিল ভার্চুয়ালি। এ বছর সশরীরে সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে মিলিত হয়েছেন বিশ্ব নেতারা। গত ১৪ সেপ্টেম্বর ৭৬তম অধিবেশনের শুরুর দিন সাধারণ পরিষদের প্রেসিডেন্ট হিসেবে মালদ্বীপের আব্দুল্লাহ শহিদ শপথ নেন এবং অধিবেশনের উদ্বোধন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।