ঢাকাSaturday , 25 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে মোবাইল-ইন্টারনেট এনেছেন শেখহাসিনা || মতিয়া চৌধুরী

bd-tjprotidin
September 25, 2021 9:10 pm
Link Copied!

 

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :
বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ আ. লীগকে কাজে লাগিয়ে দেশ আজ দুর্বার গতিতে উন্নয়নের ধারাবাহিকতায় সামনের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আ. লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ‍্যায় ময়মনসিংহ নগরীর জোবেদা কমিউনিটি সেন্টারে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বক্তা বলেন, ৯৬ এ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে প্রথম মোবাইল ফোন আনলেন ও ইন্টারনেট আনলেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সুপুত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় দেশের উন্নয়নে তথ্য প্রযুক্তি ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে ব্যাপক ভূমিকা পালন করবছেন। অন্যদিকে আজ খালেদা জিয়ার ছেলে তা ব্যবহার করছেন অপকর্মে।

আর সরকার ব্যবহার করছে দেশের উন্নয়নে। বাচ্চাদের শিক্ষার জন্য। করোনাকালীন ঘাটতি পূরণে শিক্ষা ক্ষেত্রে এই নেট কাজ করছে। ফলে সারা পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে উন্নয়নশীল দেশের কাতারে আজ বাংলাদেশ দাড়াতে পেরেছে।উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, করোনাকালে আওয়ামী লীগের মানবিক কাজ করে দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রমাণ হয়েছে আওয়ামী লীগ মানুষের কল্যানে রাজনীতি করে, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে। জাতির পিতা আমাদের এগুলো শিখিয়ে দিয়ে গেছেন। তার আদর্শের সঙ্গেই আছে জনকল্যাণ, দেশের সমৃদ্ধি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, দুর্নীতিতে চ্যাম্পিয়ন দল বিএনপি শুধুমাত্রা মিডিয়ার সামনে নিজেদের চেহারা দেখায়, মিথ্যাচার করে। তাদের রাজনীতি শেখাবে। আ. লীগ বারবার সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র সমুন্নত রেখেছে জনগণের কল্যাণে ও দেশের উন্নয়নে। ডা. দীপু মনি বলেন, শুধুমাত্র কর্মসূচি কেন্দ্রীক কাজ করলেই হবে না। আওয়ামী লীগকে জনকল্যাণমুখী কাজ করতে হবে। নিয়মিত সভা-সমাবেশ করে ওর্য়াড কমিটি করতে হবে। সদস্য সংগ্রহের ক্ষেত্রে দলের ফরম ব্যবহার করার কথা বলেন তিনি।

অনিষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য এক। জাতির পিতা আমাদের একটি সুখী সমৃদ্ধ দেশ দিয়েছেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিচ্ছেন তারই লক্ষ্যে উন্নয়ন। সে ধারাবাহিকতায় বজায় রাখতে সংগঠনকে শক্তিশালী করতে হবে। বক্তা বলেন, আমরা ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগকে শক্তিশালী করতে চাই। আপনারাই নেতা নির্বাচন করবেন। আপনারাই ওয়ার্ড কমিটি করবেন। আমরা শুধু আপনাদের সহায়তা করতে এসেছি। সবাই মিলে সঠিক কাজটি করতে পারলেই আওয়ামী লীগ সফল হবে বলে তিনি মত ব্যক্ত করেন।

সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম। এ সময় আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক বাবু অসিম কুমার উকিল বলেন, আমাদের আদর্শ হলো বঙ্গবন্ধুর আদর্শ, আমাদের চেতনা মুক্তিযুদ্ধের চেতনা, দেশ উন্নয়নে শেখ হাসিনার নির্দশনাকে বাস্তবায়ন করে আমরা এগিয়ে যাবো। এটাই হলো আমাদের উদ্দেশ্য। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সুশৃঙ্খল সংগঠনের বিকল্প নেই বলেও তিনি মন্তব্য করেন।
এ সময় মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ও বক্তব্য প্রদান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।