ঢাকাMonday , 27 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

ইউপি ভোটের দ্বিতীয় ধাপের তফসিল বুধবার(২৯ সেপ্টেম্বর):নির্বাচন কমিশন

bd-tjprotidin
September 27, 2021 7:53 pm
Link Copied!

 

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :
দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটের তফসিল দিতে বুধবার (২৯ সেপ্টেম্বর) বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। বৈঠক শেষে ওইদিনই তফসিল ঘোষণা হবে বলে ইসি সূত্রে জানা যায়।

নির্বাচন কমিশন কার্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে সকাল সাড়ে ১১টায় সভাটি অনুষ্ঠিত হবে। এর আগে ইসি সচিব হুমায়ূন কবীর সাংবাদিকদের জানিয়েছিলেন, চলতি মাসের শেষে কমিশন সভায় ইউপির পরবর্তী ধাপের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। জানা গেছে, বুধবার ইউপি ভোট ছাড়াও জাতীয় সংসদের শূন্য হওয়া সিরাজগঞ্জ-৬ আসন ও মহিলা-৪৫ আসনের উপনির্বাচন, সপ্তম ধাপের পৌরসভা সাধারণ নির্বাচন ও স্থানীয় সরকার পরিষদের বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্যপদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

এ বিষয়ে ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান বলেন, বিষয়টি কমিশন সভার এজেন্ডার মধ্যে রয়েছে। তবে সেদিন তফসিল ঘোষণা করা হবে কিনা, এটি কমিশন সভায় সিদ্ধান্ত নেওয়া হবে। এর আগে প্রথম ধাপে দুই কিস্তিতে দেশের ৩৬৪টি ইউপিতে ভোট হয়েছে। গত ২০ জুন ২০৪টি এবং ২০ সেপ্টেম্বর ১৬০টি নির্বাচন অনুষ্ঠিত হয়। বর্তমানে দেশে ইউপি সংখ্যা চার হাজার ৪৮৩টি। এর সবক’টিরই মেয়াদ এরই মধ্যে শেষ হয়েছে; কিন্তু করোনার কারণে সময়মতো নির্বাচন করা সম্ভব হয়নি বলেও তিনি জানান।
সূত্র : সমকাল

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।