ঢাকাMonday , 27 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

টি২০ বোলিংয়ে ১ম স্থানে উঠে আসলেন মুস্তাফিজ

bd-tjprotidin
September 27, 2021 7:37 pm
Link Copied!

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :

বাংলাদেশের তরুন ক্রিকেট যগতের মুস্তাফিজুর রহমান যেন হয়ে উঠেছেন ডেথ ওভার স্পেশালিষ্ট। টি-টোয়েন্টিতে স্লগ ওভারে শুধু আঁটসাঁট বোলিংই নয়, নিয়মিত পাচ্ছেন উইকেটের দেখাও।টি-টোয়েন্টিতে গত ৩৩ মাসে ডেথ ওভারে উইকেট শিকারের দিক থেকে সবচেয়ে সফল বাংলাদেশি এই পেসার।

২০১৯ সাল থেকে টি-টোয়েন্টিতে ডেথ ওভারে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ।
এই যাত্রায় তিনি পেছনে ফেলেছেন ক্রিস মরিস, ডোয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান ও কাগিসো রাবাদাকে, যারা যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন।

এদের মধ্যে ইকোনমি রেটের দিক থেকেও সবচেয়ে এগিয়ে মুস্তাফিজ। ৭.৯৫ ইকোনমি রেটে গত ৩৩ মাসে মুস্তাফিজ শিকার করেছেন ৬১টি উইকেট। দ্বিতীয় স্থানে আছেন মুস্তাফিজের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালসের সতীর্থ ক্রিস মরিস। ৮.৪৯ ইকোনমি রেটে তিনি শিকার করেছেন ৫৭ উইকেট।
তৃতীয় স্থানে আছেন ডোয়াইন ব্রাভো। ৮.২৬ ইকোনমি রেটে তিনি ডেথ ওভারে মোট ৫৫টি উইকেট শিকার করেছেন।

ক্রিস জর্ডান ৯.৮৯ ইকোনমি রেটে ব্রাভোর সমান ৫৫টি উইকেট পেয়েছেন। ৯.৪৩ ইকোনমি রেটে কাগিসো রাবাদা শিকার করেছেন ৫২টি উইকেট।

একনজরে ডেথ ওভারে টি-টোয়েন্টির সর্বোচ্চ ৫ উইকেট শিকারি (২০১৯ সাল থেকে)
১. মুস্তাফিজুর রহমান – উইকেট : ৬১ – ইকোনমি রেট : ৭.৯৫ ২. ক্রিস মরিস – উইকেট : ৫৭ – ইকোনমি রেট : ৮.৪৯ ৩. ডোয়াইন ব্রাভো – উইকেট : ৫৫ – ইকোনমি রেট : ৮.২৬ ৪. ক্রিস জর্ডান – উইকেট : ৫৫ – ইকোনমি রেট : ৯.৮৯ ৫. কাগিসো রাবাদা – উইকেট : ৫২ – ইকোনমি রেট : ৯.৪৩।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।