ঢাকাMonday , 27 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা ও দোয়া কামনা : ictlbd

bd-tjprotidin
September 27, 2021 8:00 pm
Link Copied!

 

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :

(বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি লীগ সংগঠন) : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি লীগ সংগঠন ictlbd. org । সংগঠনটি মুজিব আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় তরুনরা মিলে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জনজণের আস্হা ভরসা বিশ্বাস সৃষ্টি করে নৌকা বিজয় সুনিশ্চিত করতে আ.লীগের উন্নয়ন চিত্র মাঠ ও অনলাইনে প্রচারনার অঙ্গিকারে এবং সমাজ সেবা মুলক কাজে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর আবেদিত। প্রধানমন্ত্রীর জন্মদিনে তাহার দীর্ঘায়ু ও পরিবারের মঙ্গল কামনা করেন। তাহার পরিবারের যারা ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের নির্মম হত্যা কান্ডে শহীদ হয়েছে তাদের প্রতি শ্রদ্ধা ও রুহ মোবারকের মাগফিরাত কামনা করেন ictlbd সংগঠন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রজীবন থেকেই রাজনীতিতে সক্রিয় ছিলেন । এরপর দীর্ঘ যাত্রায় পার করেছেন নানামুখী অবস্থায়। কারাভোগ করেছেন, একাধিকবার গৃহবন্দী ছিলেন। বর্তমানে চারবার প্রধানমন্ত্রী হওয়ার রেকর্ড গড়েছেন তিনি। প্রায় তিন দশক ধরে আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। মঙ্গলবার ( ২৮ আগস্ট ২০২১ ইং ) তাঁর ৭৫ তম জন্মদিন।

বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনার জন্ম ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর। শৈশব-কৈশোর কেটেছে গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যরা ঘাতকদের গুলিতে নিহত হন। তখন শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা বিদেশে ছিলেন। ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন শেখ হাসিনা। ওই বছর দলের সম্মেলনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়।

এরপর ওই বছরের ১৭ মে দেশে ফেরেন তিনি। ১৯৯৬ সালে তাঁর নেতৃত্বে আওয়ামী লীগ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসে। প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন শেখ হাসিনা। এরপর ২০০৮ সালে দ্বিতীয়, ২০১৪ সালে তৃতীয় ও ২০১৮ সালের নির্বাচনের মাধ্যমে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি পাস করেন ঢাকার আজিমপুর বালিকা বিদ্যালয় থেকে। এরপর ভর্তি হন তৎকালীন ইন্টারমিডিয়েট গভর্নমেন্ট গার্লস কলেজে (বর্তমান বদরুন্নেসা সরকারি মহিলা মহাবিদ্যালয়)। স্নাতক পাস করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। কারাবন্দী পিতার আগ্রহে ১৯৬৭ সালের ১৭ নভেম্বর পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার সঙ্গে শেখ হাসিনা বিবাহবন্ধনে আবদ্ধ হন। স্বাধীনতাযুদ্ধ চলাকালে গৃহবন্দী থাকা অবস্থায় ১৯৭১ সালের ২৭ জুলাই শেখ হাসিনার প্রথম সন্তান সজীব ওয়াজেদ জয়ের জন্ম হয়। ১৯৭২ সালের ৯ ডিসেম্বর জন্ম নেন তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। আওয়ামী লীগ জানিয়েছে, বৈশ্বিক মহামারি করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ জাতিসংঘ, বিশ্ব অর্থনৈতিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ফোর্বসসহ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে। বিভিন্ন সময় বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি এবছর জাতিসংঘে বাংলাদেশের জলবায়ু পরিবর্তনসহ নানাবিধ উন্নয়ন নিয়ে কথা বলেন। সব শেষে তিনি ন্যায় বিচার দাবী করেন জাতিসংঘের নিকট ৭৫ এ তাহার পরিবারকে নৃশংস ঘটনার প্রেক্ষিতে। দেশ ও রাস্ট্রে বিপক্ষে ষড়যন্ত্রের বিষয়ে দেশ ও জনগণের সুরক্ষা নিশ্চিত করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্কতার আহবান জানান। একজন মানবতাময়ী সৎ, যোগ্য ও বিশ্বনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাহার সার্বক্ষনিক মঙ্গল কামনায় সারাদেশবাসী৷
জয় বাংলা
জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবি হউক
ictlbd

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।