ঢাকাTuesday , 28 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর জন্মদিনে ভূমিহীনকে ঘর দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন: যুবলীগ

bd-tjprotidin
September 28, 2021 11:27 pm
Link Copied!

তথ্য ও যোগাযোগ প্রতিদিন:
বাংলাদেশ আ. যুবলীগ, মহামারী চলাকালীন বিভিন্ন মানবিক কার্যক্রমের জন্য প্রশংসা অর্জন করেছে। এ্যাম্বুলেন্স সেবা, বৃক্ষ রোপন ইত্যাদি নানামুখী কাজ করে চলেছেন। ভূমিহীনদের জন্য অভূতপূর্ব আবাসন উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্প থেকে অনুপ্রাণিত হয়ে যুবলীগ বাংলাদেশের একমাত্র রাজনৈতিক সংগঠন যা ব্যক্তিগত তহবিল থেকে ভূমিহীনদের বাড়ি দেওয়ার পদক্ষেপ নিয়েছেন। সংগঠনটির সভাপতি শেখ ফজলে শামস পরশ সোমবার (২৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনের একটি অনুষ্ঠানে ১০টি পরিবারকে ১০ টি ঘরের চাবি তুলে দেন। মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

যুবলীগ কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলে শামস পরশ এর আগে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান যে, ভূমিহীনদের জন্য প্রতিটি জেলায় কমপক্ষে একটি করে বাড়ি নির্মাণ করুন মুজিব বর্ষে । তার আহ্বানে ব্যাপক সাড়া পাওয়া গেছে । যুবলীগ সারা দেশে কমপক্ষে ৩০০ টি বাড়ি হস্তান্তর করতে পারবে।

বাংলাদেশ যুবলীগের নেতারা তাদের ব্যক্তিগত তহবিল থেকে এই ঘরগুলো নির্মাণ করছেন – সরকারি আশ্রায়ন প্রকল্পের ঘরের নকশা অনুযায়ী। এই উদ্যোগের উদ্দেশ্য প্রধানমন্ত্রীর প্রচেষ্টাকে সমর্থন করা এবং অন্যদেরও একই কাজ করতে উৎসাহিত করা।

পূর্বেও দেখা গেছে ত্যাগী সাবেক যুবলীগ নেতারা বিভিন্ন সামাজিক উন্নয়ন, সেবা মুলক কাজ এবং বাংলাদেশ আওয়ামী লীগের উন্নয়ন প্রচারে মাঠ ও অনলাইনে প্রচারনার অঙ্গিকারে মুজিব আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় তরুনরা মিলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে জনগণের সম্মুখে উন্নয়ন চিত্র তুলে ধরে আ.লীগ সরকারের প্রতি আস্হা ভরসা বিশ্বাস সৃষ্টি করতে কাজ করছেন। আ.লীগ উন্নয়ন, সেবা এবং জনগণের শান্তি নিরাপত্তা নিশ্চিত করেছে, তাই জনগণ বিরোধী দলকে সমর্থন করে না।

সূত্র : #ictlbd

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।