ঢাকাThursday , 30 September 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাড়ে ৬৭ লাখ ডোজ টিকাদানের রিকর্ড

bd-tjprotidin
September 30, 2021 10:57 pm
Link Copied!

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে গণটিকাদান কর্মসূচির আওতায় ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

এদিন বিশেষ কর্মসূচির বাইরে নিয়মিত টিকাদান কর্মসূচিতে দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৮৬৯ জন মানুষ। আর প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ জনকে। সব মিলিয়ে দেশে ৬৭ লাখ ৫৮ হাজার ৯২২ ডোজ টিকার প্রয়োগ হয়েছে, বাংলাদেশে একদিনে করোনাভাইরাসের টিকাদানের এটাই রেকর্ড।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

মঙ্গলবারের প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশেষ কর্মসূচির আওতায় দেশে ৭৫ লাখ ডোজ টিকা দেওয়ার লক্ষ্য ঠিক করে স্বাস্থ্য অধিদপ্তর।

সকাল ৯টা থেকে ৪ হাজার ৬০০ ইউনিয়ন, এক হাজার ৫৪টি পৌরসভা, সিটি করপোরেশনের ৪৪৩টি ওয়ার্ডে নির্ধারিত কেন্দ্রে একযোগে টিকা দেওয়া চলে। প্রতিটি ইউনিয়ন পর্যায়ে তিনটি বুথ, পৌরসভায় একটি এবং সিটি করপোরেশন এলাকার প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথ ছিল।

ইউনিয়ন পর্যায়ে প্রতিটি কেন্দ্রে দেড় হাজার, পৌরসভার কেন্দ্রে ৫০০ এবং সিটি করপোরেশনের ওয়ার্ডগুলোয় এক হাজারের বেশি মানুষকে টিকা দেওয়ার লক্ষ্য ঠিক করে স্বাস্থ্য অধিদপ্তর।

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৫ কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এই মুহূর্তে টিকা মজুত আছে ৬৪ লাখ ৪৫ হাজার ৩২৮ ডোজ। এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৪ কোটি ৬৪ লাখ ৬৫ হাজার ৪৯৯ জন।

সূত্রঃ – সমকাল

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।