ঢাকাMonday , 11 October 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

নৌকা প্রতিকে পৌর মেয়রপ্রার্থী-বিতর্কিতদের দ্বারা ষড়যন্ত্র

bd-tjprotidin
October 11, 2021 8:13 pm
Link Copied!

 

বগুড়া সোনাতলাঃ (ডকুমেন্টারি) বগুড়া সোনাতলা উপজেলা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকে মেয়র পদপ্রার্থী শাহিদুল বারী খান রব্বানী। স্হানীয় সূত্রে জানা যায়, তিনি একজন সৎ ও ত্যাগী নেতা। তিনি আ.লীগ পরিবারে সন্তান। স্হানীয় লোকজনের কাছে জিঙ্গাসাবাদে জানা যায়, তাহার বিরুদ্ধে অভিযোগ অপ্রাসঙ্গিক ও ষড়যন্ত্রমুলক। আ.লীগ বিরোধী পক্ষ তাহার নামে অপপ্রচার করে সুনাম ক্ষুন্য করে আ.লীগে বিতর্ক সৃষ্টি করে, ষড়যন্ত্রমুলক ইতিহাস বিকৃত করে ভ্রান্ত তথ্যে যুব সমাজকে ও মুক্তিযোদ্ধার সন্তানদের উসকিয়ে তুলছে। আরও জানা যায়, তিনি গত পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিকে মেয়র পদে মাত্র ৮৫ ভোটে হেরেছেন।

শাহিদুল বারী খান রব্বানী এর কাছে জানতে চাইলে বলেন, তাহার নামে বিভিন্ন ভাবে অপপ্রচার রটানো হচ্ছে বলে তিনি মন্তব্য করেন। ঢাকা থেকে প্রকাশিত ও কিছু গনমাধ্যমে বিতর্কিতরা সংবাদ করায়-  নৌকা পেলেন শান্তি কমিটির সভাপতির ছেলে! এমন তথ্যে তিনি হতবাক হন এবং সম্পূর্ন অসত্য বলে দাবি করেন। এছাড়াও আ.লীগ বিতর্কিত কর্তৃক প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়-  “সোনাতলা পৌরসভা নির্বাচনে স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারী তৎকালীন শান্তির কমিটির সভাপতির ছেলে শহিদুল বারী খান রব্বানীকে নৌকা প্রতীক দেওয়ায় সমালোচনা শুরু হয়েছে তৃণমূলে”। এমন তথ্য শুধুমাত্র তাহার ইমেজ নস্ট করতেই বিরোধীপক্ষ পাইতারা করতেছে। কতিপয় – স্বার্থবাদী মহল ও খোলসধারী আ.লীগ বিরোধীপক্ষের একটি কুটনৈতিক চাল মাত্র।

বিতর্কিতদের দ্বারা এমন কথাও জানা যায়, “স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এমন সিদ্ধান্তে তৃণমূল নেতাকর্মীরা হতবাক। এই মনোনয়ন বাতিল করে যোগ্য প্রার্থীকে সুযোগ দিতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় নেতাকর্মীরা।” এ বিষয়ে শাহিদুল ইসলাম বলেন, তৃনমুল ও জনগণের ভাষ্য এটা নয়, এটা আ.লীগের বিতর্কিত কর্তৃক প্রকাশিত। অসত্য বিষয় নিয়ে এমন হতবাক হওয়ার মত কারণ নেই। সরাসরি ও মুঠোফোনে স্হানীয় তৃন্যমুলে ও জনসাধারণের নিকট জানতে চাওয়া হইলে এসব তথ্য ষড়যন্ত্র ও নিরর্থক বলেও জানায় অনেকে। প্রকৃতপক্ষে শাহিদুল বারী খান রব্বানীকে জনগন ও তৃন্যমুল সমর্থন করে। এর উল্লেখযোগ্য কারণ হলো- তিনি একজন ত্যাগী, সৎ, ন্যায় নীতি আদর্শবান, জনগণের সেবক, আ.লীগ পরিবারের সন্তান এবং দুঃসময়ের নৌকার কান্ডারী।

আলোচিত এ ঘটনা বিষয়ে প্রার্থী রব্বানী খানের কাছে জানতে চাওয়া হলে তিনি দাবি করেছেন, তার বাবা কখনই পিস কমিটির সভাপতি ছিলেন না। গুজব সৃষ্টি করে তাহার সুনাম ক্ষুন্য করতে ইতিহাস বিকৃত করা হচ্ছে। তৎকালীন সোনাতলা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে তিনি মুক্তিযোদ্ধাদের বাসস্হান অন্ন বস্ত্র, নিরাপত্তাসহ ইত্যাদি সার্বিক সহযোগিতা করেছেন। একারনে তার পিতাকে তৎকালে গ্রেফতার ও নির্যাতিত হতে হয়েছে।

এ দিকে বগুড়া জেলা সোনাতলা উপজেলা আ. লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটন চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, শাহিদুল বারী খান রব্বানীর বাবা কখনও রাজাকার ছিলেন না। মুক্তিযুদ্ধের প্রামাণ্য দলিল হিসাবে কোনো দলিলেও শাহিদুল বারী খান এর মৃত পিতা সামছুল হক খানের কোনো সংশ্লিষ্টতা নেই। (সতন্ত্র) বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম  নান্নু আকন্দ  ষড়যন্ত্র করে রব্বানীর প্রয়াত বাবা সামছুল হক খানসহ অনেককে শান্তি কমিটির সভাপতি ও সদস্য বানিয়েছেন। বক্তা জানান, মুলত বর্তমান মেয়রই এ ধরনের সংবাদ প্রকাশ করিয়েছেন।

তিনি আরও জানান, শাহিদুল বারী খান এর বাবা তৎকালে মুক্তিযোদ্ধাদের আশ্রয় প্রশ্রয় দেওয়ায় গ্রেফতার ও নির্যাতনের স্বীকার হন।  বক্তা আরো জানান, “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” ব্যানারে মানব বন্ধনে তাদের যোক্তিক বিষয় ব্যতিত  এ অঞ্চলের সাংসদ সদস্য বগুড়া -১ কে  উদ্দেশ্য মুলক নানারূপ ছবি, কটাক্ষ ও স্লোগান মোটেও আশানুরূপ নয়। এমনটি ভবিষ্যতে না করার বিষয়ে সোনাতলা উপজেলা আওয়ামী লীগ অনুরোধ জানান।

বগুড়া – সোনাতলার রাজনীতিকে ধ্বংস ও কলঙ্কিত করতে বিতর্কিতরা নানা হট্টগোল সৃষ্টি ও পাইতারা করছে এবং বগুড়া জেলা আ.লীগ ও মটর শ্রমিক লীগের কিছু প্রভাবশালী নেতা তাদের আশ্রয় প্রশ্রয় দিচ্ছে। এ ধরনের বিভ্রান্ত ও আ.লীগের বিরোধী কর্মকান্ডের জন্য বিতর্কিত ও আশ্রয় প্রশ্রয়কারীদের যথাযথ সাংগঠনিক ব্যবস্হা গ্রহনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও আ.লীগ সভানেত্রী শেখ হাসিনা মমতাময়ী নেত্রী এবং কেন্দ্রীয় আ.লীগের নিকট অনুরোধ জানান সোনাতলা উপজেলা আ.লীগ ।

সংবাদ সম্মেলন – বগুড়া প্রেস ক্লাব

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।