ঢাকাTuesday , 12 October 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল আইনে সাংবাদিক গ্রেফতার করা যাবে না: আইনমন্ত্রী

bd-tjprotidin
October 12, 2021 1:54 am
Link Copied!

 

তথ্য ও যোগাযোগ প্রতিদিন :
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, সাংবাদিকদের হেনেস্তা করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়নি। বরং গণমাধ্যমে সংবাদ প্রকাশের জেরে কোন সাংবাদিকের বিরুদ্ধে অবৈধ ভাবে ডিজিটাল আইনে মামলা অথবা গ্রেফতার করা যাবে না। বরং অন্যায়ভাবে কোনো সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানি করা হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। রোববার (১০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন আইনমন্ত্রী।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের বাইরে বসে যারা অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্মে বসে বসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে তাদের বিরুদ্ধে এই আইনের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।আইনমন্ত্রী বলেন, বিদেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা সরকার ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে তাদের সাইবার অপরাধ আইনের আওতায় আনা হবে। সাইবার অপরাধ বাংলাদেশের বাইরে থেকে করা হলেও তারা বাংলাদেশে অপরাধ করেছেন বলে ধরে নেওয়া হবে।

মন্ত্রী আরও আরও বলেন, অপরাধীরা যেসব দেশে আছে সেখানেও তাদের আইনের আওতায় আমরা আনতে পারবো। এছাড়াও আইনের ফাক গলিয়ে তারা যেন পালিয়ে যেতে না পারে সেক্ষেত্রে আইন কার্যকর জন্য আমরা সব কিছু নিয়েই ভাবছি। আইনমন্ত্রী।

সূত্রঃবার্তা বাজার

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।