ঢাকাWednesday , 13 October 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

চরাঞ্চলের ৪ গ্রামে বিদ্যুৎ উদ্বোধন:২২টি পূজা মণ্ডপে সাংসদের অনুদান

bd-tjprotidin
October 13, 2021 8:20 pm
Link Copied!

 

ictlbd :
সারিয়াকান্দির সদর এবং কাজলা ইউনিয়নের দুর্গম চরাঞ্চলের ৪ টি গ্রামে বিদ্যুৎ এর আলোতে আলোকিত হয়েছে ৪০৮ টি পরিবার। রবিবার সকালে বিদ্যুৎ সরবরাহের শুভ উদ্বোধন করেন সারিয়াকান্দি-সোনাতলা তথা বগুড়া ০১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাসেল মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাংসদ পুত্র শিক্ষাবিদ সাখাওয়াত হোসেন সজল, বাপবিবো বগুড়া জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহাবুবুল হোসেন, বগুড়া পবিস-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আব্দুল কদ্দুস, বগুড়া বাপপিবোর নির্বাহী প্রকৌশলী শাহাবুদ্দিন মাহমুদ, পবিস সারিয়াকান্দি জোনাল অফিসের ডি জি এম অসিত কুমার শিকদার, এ জি এম মোঃ শামচুল হক, এলাকা পরিচালক আহসান হাবিব প্রমুখ।

২ টি ইউনিয়নের চর বাটিয়া, কুড়িপাড়া, চর শালুখা এবং কাজলা গ্রামের কয়েক হাজার গ্রামবাসী পেয়েছেন এই বিদ্যুৎ সুবিধা। এছাড়া বিদ্যুৎ সুবিধাভোগী ৪ টি গ্রামে রয়েছে ৩ টি শিক্ষা প্রতিষ্ঠান। সাব মেরিন ক্যাবলের মাধ্যমে ৪ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছেন মেসার্স মালঞ্চ বিল্ডার্স লিঃ।

বগুড়া পল্লী বিদ্যুৎ সমিত-২ এর সারিয়াকান্দি জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার অসিত কুমার শিকদার জানিয়েছেন, চরাঞ্চলগুলোতে বিদ্যুৎ সরবরাহ চালু করতে আমাদের প্রকল্প চালু হয়েছে। এর আওতাধীন উপজেলার কয়েকটি গ্রামে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে। তিনটি সাবমেরিন ক্যাবলের মাধ্যমে দেড় কিলোমিটার লাইন নির্মানের মাধ্যমে ৪ টি গ্রামে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে।

সাংসদ সাহাদারা মান্নান বলেন, “শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ। আব্দুল মান্নান এমপি’র জন্মস্থান এই চর শালুখা। উনি এই উদ্যোগ হাতে নিয়েছিলেন, জননেত্রী শেখ হাসিনা এটি বাস্তবায়িত করেছন। এজন্য এই মঞ্চ থেকে আমি এলাকার জনগণের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনার প্রতি জানাই আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন। তার উন্নয়নের জোয়ারে আজ চরাঞ্চলের গ্রামগুলোও শহরে রূপান্তরিত হচ্ছে। “এরপর তিনি সারিয়াকান্দি উপজেলার ২২টি পূজা মণ্ডপে ব্যক্তিগত অর্থনৈতিক অনুদান এবং মণ্ডপের স্বেচ্ছাসেবীদের জন্য টি-শার্ট বিতরণ করেন।

একই মঞ্চে উপজেলা পরিষদের হলরুমে সারিয়াকান্দি সদর ইউনিয়নের নিবন্ধিত মৎস্যজীবিদের মাঝে জননেত্রী শেখ হাসিনার সরকারের ভিজিএফ এর চাল বিতরণ করেন সাংসদ সাহাদারা মান্নান।
সূত্রঃ albd

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।