ঢাকাMonday , 18 October 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

কাবা শরিফের অবমাননাকর ফেসবুক স্ট্যাটাসে রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে আগুন

bd-tjprotidin
October 18, 2021 3:37 pm
Link Copied!

 

রংপুর -নিউজ ডেস্ক : ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে রোববার (১৭ অক্টোবর) রাত ১২টার দিকে রংপুরের পীরগঞ্জের মাঝি পাড়ার হিন্দু পল্লীতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সবকিছু পুড়ে যাওয়া দেখে আর্তনাদ করে ক্ষতিগ্রস্তরা। পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের আধাঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় এক যুবকের ফেসবুকে পবিত্র কাবা শরীফের অবমাননাকর ছবি পোস্টের ঘটনায় বিক্ষুব্ধ জনতা হিন্দু পল্লীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে বলে জানা যায়। যুবটিকে বিষয়ে জানালে সে আক্রোশ ও আক্রমনাত্মক ভাব প্রকাশ করে। প্রশাসনকে জানালে বিষয়টি কোনো গুরুত্ব দেয়নি। এরপর এ অগ্নি সংযোগ ঘটানো হলে এতে ২০ টি ঘরসহ বেশকিছু মালামাল পুড়ে গেছে। এদিকে ঘটনা নিয়ন্ত্রণে সেখানে ফাঁকা গুলি ও রাবারবুলেট নিক্ষেপ করে পুলিশ। রাত ১ টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুরো ঘটনা নিয়ন্ত্রণে সেখানে রাতভর উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। মোতায়েন করা হয় অতিরিক্ত বিজিবি, র‌্যাব ও পুলিশ। আটক করা হয়েছে ২০ জনকে।

স্থানীয়রা জানায়, ফেসবুকে পবিত্র কাবাঘরকে অবমাননা করে একটি পোস্ট দেয়াকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়। তারা জানান, থানায় জানানোর পরও পোস্টদাতা ওই যুবককে গ্রেপ্তার না করায় বিক্ষুব্ধ জনতা এ ঘটনা ঘটায়। স্হানীয়রা বলেন, পবিত্র কাবা ঘরকে অবমাননা করা হয় কিন্তু স্হানীয় প্রশাসন এ ব্যপারে কোনো পদক্ষেপ নেননি। মুসলমান ও ধর্মীয় বিষয় তামাশায় রূপ দেওয়া মোটেও সমিচিন নয়। সঠিক সময় পদক্ষেপের অভাবে ঘটনাটি এরূপ প্রতিক্রিয়ায় রূপ নিয়েছে।
সূত্র : ডেইলি ইন্ডিয়া

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।