ঢাকাWednesday , 20 October 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

সামাজিক যোগাযোগ মাধ্যম “ফেসবুকে” গুজব না ছড়ানোর অনুরোধ পুলিশের

bd-tjprotidin
October 20, 2021 12:02 pm
Link Copied!

বাংলাদেশ :

সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওকে একটি কুচক্রী মহল গত ১৫ অক্টোবর নোয়াখালীর চৌমুহনীতে যতন কুমার সাহা নামে এক ব্যক্তির হত্যাকাণ্ডের ভিডিও বলে প্রচার করেছে। মিথ্যা ও গুজব ভিডিওটি দেখে বিভ্রান্ত না হতে ও যাচাই ছাড়া কোনো কন্টেন্ট সামাজিক মাধ্যমে না ছড়াতে দেশবাসীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পুলিশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) মো. কামরুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, প্রকৃতপক্ষে ওই ভিডিওটি গত ১৬ মে রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে শাহীন উদ্দিন নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ভিডিও। পল্লবীর ওই ঘটনার প্রধান আসামিসহ অপর আসামিদের এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কুচক্রী একটি মহল পল্লবীর ওই ভিডিওটি এডিট করে যতীন সাহা হত্যাকাণ্ডের ভিডিও হিসেবে সামাজিক মাধ্যম তথা ফেসবুকে ভাইরাল করছে।

এআইজি কামরুজ্জামান আরও বলেন, জনমনে বিভ্রান্তি ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে ছড়ানো ওই ভিডিওটি প্রচারকারী মূলহোতাদের ধরতে বাংলাদেশ পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলো এরই মধ্যে তদন্ত ও আভিযানিক কার্যক্রম শুরু করেছে।

মিথ্যা ও গুজবের ভিডিওটি দেখে বিভ্রান্ত না হতে ও অযাচাইকৃত যেকোনো কন্টেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে না ছড়াতে দেশবাসীর প্রতি বাংলাদেশ পুলিশ বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।