ঢাকাTuesday , 2 November 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া সোনাতলা পৌরসভায় আ:লীগ বিদ্রোহী প্রার্থী নান্নু পুনরায় মেয়র নির্বাচিত

bd-tjprotidin
November 2, 2021 7:56 pm
Link Copied!

এস এম সালমান হৃদয় বগুড়াঃ

বগুড়ার সোনাতলা পৌরসভা নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ১১টি কেন্দ্রে তিনি মোট ভোট পেয়েছেন ৭ হাজার ৯৬৭ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত সাহিদুল বারী খান রব্বানী ৫ হাজার ২২০ ভোট পেয়েছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ১৯ হাজার ৫২৩ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ১৩ হাজার ১৮৭জন। যা শতকরায় ৬৭ দশমিক ৫৪ শতাংশ।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১টি ভোট কেন্দ্রে ৭০টি বুথে ৯ টা থেকে শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) পদ্ধতিতে একটানা ভোট গ্রহণ চলে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ১৯ হাজার ৫২৩ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ১১৯ ও পুরুষ ভোটার রয়েছে ৯ হাজার ৪০৪ জন। এতে মেয়র পদে তিনজন এবং কাউন্সিলর পদে ৪০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করেছেন ১১জন।

এদিকে গত ৩১ অক্টোবর বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য জাহাঙ্গীর আলম নান্নু আকন্দ কে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে সোনাতলা পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করায় বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য পদ হতে তাকে অব্যাহতি প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।