ঢাকাThursday , 25 November 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় সাবেক এমপি আব্দুল মোমিনের মৃত্যুদণ্ডের খবরে জেলা আ.লীগের মিষ্টি বিতরণ

bd-tjprotidin
November 25, 2021 2:05 pm
Link Copied!

বগুড়া :

বগুড়া-৩ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য পলাতক আব্দুল মোমিন তালুকদার খোকার মৃত্যুদণ্ডের খবরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে জেলা আওয়ামী লীগ। বুধবার (২৪ নভেম্বর) দুপুরে শহরের জিরো পয়েন্ট সাতমাথায় দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হওয়া মিছিল থেকে ‘এই মাত্র খবর এলো, খোকা রাজাকারের ফাঁসির রায় হল’ স্লোগান দেন নেতারা।

মিছিল শেষে পথচারী ও শ্রমিকদের মাঝে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ডালিয়া নাসরিন রিক্তা মিষ্টি বিতরন করেন।

একাত্তরে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধে আব্দুল মোমিন তালুকদার খোকার বিরুদ্ধে ১৯ জনকে হত্যা ও গণহত্যা এবং ১৯টি বাড়ি লুট করে অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়। ২০১৬ সালের ১৮ জানুয়ারি তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়।

পরের বছর ১৮ মে তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়। ২০১৮ সালের ৩ মে এই আসামির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। ২০১৯ সালের ১১ এপ্রিল তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। একই সালের ২৩ মে সাক্ষ্য গ্রহণ শুরু হয়। মোট ১৫ জন সাক্ষী এ মামলায় সাক্ষ্য দেন। বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল খোকার মৃত্যুদণ্ডের রায় দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।