ঢাকাThursday , 9 December 2021
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া শহরের সাতমাথার মুজিব মঞ্চ পরিষ্কার করল ছাত্রলীগ কর্মীরা

bd-tjprotidin
December 9, 2021 10:14 pm
Link Copied!

বগুড়া :

বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় কৃষ্ণচূড়া গাছের নিচে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে স্থাপন করা হয় মুজিব মঞ্চ। সেই মুজিব মঞ্চ অযত্নে ও অবহেলায় ময়লা আবর্জনা ও বিভিন্ন ধরণের পোস্টারে ছেয়ে গিয়েছিল। এতে করে ব্যবহারের অযোগ্য হয়ে উঠার উপক্রম হয়ে উঠায় জেলা ছাত্রলীগের কর্মীরা বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) দুপুরে পরিষ্কার করে তাতে পোস্টার না লাগানোর জন্য ফেস্টুন লাগিয়ে দেয়। জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলামের নেতৃত্বে জেলা ছাত্রলীগ ও আজিজুল হক কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মুজিব মঞ্চ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অংশ নেয়।

বেলা ১১টা থেকে দুপুর ২টা অব্দি জেলা ছাত্রলীগ ও আজিজুল হক কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মুজিব মঞ্চে থাকা ময়লা আবর্জনা, নানা ধরনের পোষ্টার তুলে ফেলা হয়। এসময় পুরো মঞ্চটি ব্রাশ, ডিটারজেন্ট ও পানি দিয়ে পরিষ্কার করা হয়। পরিষ্কার শেষে মুজিব মঞ্চে জীবাণু নাশক ছিটানো হয়। যাতে কোন ধরণের আগাছা বা কীটপতঙ্গ পুনরায় মঞ্চে আবাস গড়তে না পারে। এবং মঞ্চে কোন ছিন্নমূল নেশাখোররা রাত কাটাতে না পারে।

মুজিব মঞ্চ পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলাম জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান সূচীর জন্য এই মুজিব মঞ্চ স্থাপন করা হয়। এই মঞ্চে সারাবছর ধরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের অনুষ্ঠানের সূচনা হলেও ভয়াল করোনার কারণে সারাদেশের ন্যায় বগুড়াতে অনুষ্ঠান সূচী থেমে যায়। তারপর থেকে বিভিন্ন জরুরী আয়োজনে এই মঞ্চটি ব্যবহার হচ্ছিল। কিন্তু তা এখন অনুষ্ঠান ছাড়া যত্ন নেয়া হয় না। তাই এই মঞ্চটি সবসময় পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য এখন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা কাজ করবে। মঞ্চের সৌন্দর্য ঠিক রাখতে এখানে কোন প্রকার পোস্টার বা প্যানা লাগানো রোধে ফেস্টুন লাগানো হয়েছে। মঞ্চটি পরিষ্কার পরিচ্ছন্নতায় দেখভাল করবে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার মুজিব মঞ্চ পরিষ্কার পরিচ্ছন্নতাকালে এসময় বগুড়া জেলা ছাত্রলীগ নেতা হুজাইফা, শামীম, নাফিজ, মেহেদী হাসান মমিন, আসিকুর রহমান শুভ, রকি, আজিজুল হক কলেজ নেতা সিহাব হাসান আইভি, ছানোয়ার, শুভ, জনি প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।