ঢাকাSunday , 13 February 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

মাদরাসায় জিপিএ-৫ পেলো ৪৮৭২ শিক্ষার্থী

bd-tjprotidin
February 13, 2022 11:17 pm
Link Copied!

শিক্ষা :

আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা বেড়েছে। এ বছর জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৮৭২ জন। যা গত বছর ছিল ৪ হাজার ৪৮ জন। রবিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে এ ফল ঘোষণা করা হয়।

এবার সাধারণ ৯টি বোর্ডে পাসের হার ৯৫ দশমিক ৫৭ শতাংশ, কারিগরি বোর্ডে ৯২ দশমিক ৮৫ শতাংশ ও মাদরাসা বোর্ডে ৯৫ দশমিক ৪৯ শতাংশ।

মাদরাসা বোর্ডের অধীনে এক লাখ ৬ হাজার ৫৭৯ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে পাস করেছেন এক লাখ এক হাজার ৭৬৮ জন। জিপিএ ৫ পেয়েছে ৪ হাজার ৮৭২ জন, যা গত বছর ছিল ৪ হাজার ৪৮ জন। এবার জিপিএ ৫ পাওয়ার হার ৪ দশমিক ৫৭ শতাংশ। গত বছর অটোপাস হওয়ায় শতভাগ পাসের হার হলেও এবার পাসের হার কমে ৯৫ দশমিক ৪৯ শতাংশে দাঁড়িয়েছে।

মাদরাসা বোর্ডের অধীনে সারাদেশে ২ হাজার ৬৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে শতভাগ পাস করেছে এক হাজার তিনটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।