ঢাকাSunday , 13 February 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

সাধারণ বোর্ডে পাসের হার ৯৫.৫৭, মাদরাসায় ৯৫.৪৯ শতাংশ

bd-tjprotidin
February 13, 2022 11:03 pm
Link Copied!

শিক্ষা সংবাদঃ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। রবিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে ফল হস্তান্তর করেন।

এবার সাধারণ ৯টি বোর্ডে পাসের হার ৯৫ দশমিক ৫৭ শতাংশ। আর কারিগরি বোর্ডে পাসের হার ৯২ দশমিক ৮৫ শতাংশ। এছাড়া মাদরাসা বোর্ডে পাসের হার ৯৫ দশমিক ৪৯ শতাংশ।

এছাড়া পাসের হার ঢাকা বোর্ডে ৯৬ দশমিক ২০ শতাংশ, রাজশাহী বোর্ডে ৯৭ দশমিক ২৯, কুমিল্লা বোর্ডে ৯৭ দশমিক ৪৯, বরিশাল বোর্ডে ৯৫ দশমিক ৭৬, সিলেট বোর্ডে ৯৪ দশমিক ৮০, দিনাজপুর বোর্ডে ৯২ দশমিক ৪৩, ময়মনসিংহ বোর্ডে ৯৫ দশমিক ৭১, যশোরে ৯৮ দশমিক ১১ এবং চট্টগ্রামে ৮৯ দশমিক ৩৯ শতাংশ।

২০২১ সালের ২ ডিসেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলিয়ে প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী অংশ নেন। গতবারের চেয়ে এবার ৩৩ হাজার ৯০১ জন পরীক্ষার্থী বেশি ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।