ঢাকাThursday , 17 February 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া জেলা আ’লীগের প্রয়াত সভাপতি মমতাজ উদ্দিনের ৩য় মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা

bd-tjprotidin
February 17, 2022 9:12 pm
Link Copied!

বগুড়া , স্টাফ রিপোর্টার রাশেদ:

বগুড়া জেলা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনের ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে পৌর আওয়ামীলীগের উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহরের শহীদ টিটুমিলনায়তে এ আয়োজন করা হয়। পৌর আওয়ামীলীগের সভাপতি রফি নেওয়াজ খাঁন রবিনের সভাপতিত্ব প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু।

সভায় প্রধান বক্তার বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. মকবুল হোসেন মুকুল।

স্মরণ সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেন, বর্ষিয়ান রাজনীতিবীদ জননেতা মমতাজ উদ্দিনের মৃত্যুতে শুধু আওয়ামী লীগ নয় বগুড়াবাসী তাদের অভিভাবককে হারিয়েছে। তাঁর শুন্যতা কখনো পূরন হবার নয়। তিনি দীর্ঘসময় যাবত বগুড়া জেলা আওয়ামী লীগে সফলভাবে নেতৃত্ব প্রদান করেছেন। বিএনপি জামায়াতের ঘাটি খ্যাত বগুড়ায় আওয়ামী লীগ সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করেছেন। শক্তিশালী সাংগঠনিক কাঠামো গড়ে তুলেছিলেন বলেই তৃনমূল পর্যায়ে সংগঠন আজ শক্তিশালী। প্রয়াত জননেতা মমতাজ উদ্দিন একজন ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠান, রাজনীতির কিংবদন্তী। ছাত্রজীবন থেকে আমৃত্যু তিনি সামনে থেকে সকল লড়াই সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। পাকিস্তানী শাষক-শোষক গোষ্ঠীর বিরুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা প্রতিষ্ঠায় মমতাজ উদ্দিন ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। মুক্তিযুদ্ধের পরে দেশের যুবসমাজকে ঐক্যবদ্ধ করতে কাজ করেছেন তিনি। আমৃত্যু তিনি সামনে থেকে সকল লড়াই সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। মমতাজ উদ্দিন ছাড়া বগুড়ার রাজনৈতিক ইতিহাস অসম্পূর্ন। তিনি বগুড়াবাসীর হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন তার কর্মের মাধ্যমে।

পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববির সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আমানুল্লাহ, টি জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন নবাব, দপ্তর সম্পাদক আল-রাজী জুয়েল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি হিরো, উপ দপ্তর সম্পাদক খালেকুজ্জামান রাজা, অর্থ বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান মিলন সিআইপি, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম বুলবুল, জেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন স্বপন, আওয়ামী লীগ নেতা এডোনিস তালুকদার বাবু, জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন, আবুল কালাম আজাদ, টিএম মুসা পেস্তা, আনিছুজ্জামান মিন্টু, এসএম শাজাহান, নাসরিন রহমান সিমা, রুমানা আজিজ রিংকি, আলমগীর হোসেন স্বপন, গৌতম কুমার দাস, খাদিজা খাতুন শেফালী, হেফাজত আরা মিরা, আব্দুস সালাম, নাইমুর রাজ্জাক তিতাস, আব্দুর রউফ, টিপু সুলতান, খলিলুর রহমান, সফিকুল ইসলাম, সাব্বির আহম্মেদ তারাজুল, রাশেদুল আলম শাওন, বদরুল আলম, ইসরাইল হক সরকার, ইয়াকুব আলী, প্রমুখ।

উল্লেখ্য, প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন ২০১৯ সালের (১৭ ফেব্রুয়ারি) রবিবার ভোর ৪টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

স্মরণ সভা ও দোয়া মাহফিলে মরহুম মমতাজ উদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ জেলা আওয়ামীলীগের প্রয়াত সকল নেতা কর্মীদের আত্মার মাগফেরাত কামনা করে ও জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সফলতা, সমৃদ্ধি এবং তার দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন হযরত শাহ্ সুলতান হাফেজিয়া মাদ্রাসার ইমাম মাওলানা মো. সারোয়ার হোসেন। স্মরণ সভা শেষে দুঃস্থ অসহায় শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।