ঢাকাThursday , 7 April 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

৯০ মিনিট নয়, বিশ্বকাপ ফুটবল ম্যাচ হবে ১০০ মিনিট

bd-tjprotidin
April 7, 2022 1:14 pm
Link Copied!

৯০ মিনিট নয়, বিশ্বকাপ ফুটবল ম্যাচ হবে ১০০ মিনিট।গেল কয়েক বছরে ফুটবলে নতুনত্ব আনার জন্য নানা চেষ্টা করা হয়েছে। এমনকি চার বছরের বদলে দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনাও ছিল আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার। যদিও ওই ভাবনাকে অনেকে বাড়াবাড়ি মনে করছেন। ফিফাও সমালোচনার মুখে এমন ভাবনা থেকে আপাতত সরে এসেছে। এরই মধ্যে নতুন আলোচনা- ৯০ মিনিটের ম্যাচ হবে ১০০ মিনিট।

কাতার ২০২২ বিশ্বকাপ থেকেই এমন নিয়ম দেখা যেতে পারে। কেননা নির্ধারিত সময় ১০ মিনিট বাড়িয়ে ফুটবল ম্যাচ আয়োজনের ভাবনাটা নাকি এসেছে খোদ ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনোর মাথা থেকে। ইতালিয়ান সংবাদ মাধ্যম ‘কোরিয়েরে দেলো স্পোর্তে’ দাবি করেছে এমনটা।

তবে এই পরিকল্পনা বাস্তবায়ন হতে হলে সেটা অনুমোদন পেতে হবে আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশন বোর্ডে, ফুটবলের যে কোনো নিয়ম বদলানোর ক্ষমতাটা তাদের হাতেই। যদি অনুমোদন পেয়ে যায়, তবে আসন্ন বিশ্বকাপেই ১০০ মিনিটের ফুটবল ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শক-সমর্থকরা। দুই অর্ধে তখন থাকবে ৫০ মিনিট করে।

ইনফ্যান্তিনোর মাথায় নতুন নতুন ভাবনা খেলে যাওয়ার ঘটনা এবারই প্রথম নয়। বিশ্বকাপে দল বাড়ানোর চিন্তাটাও বাস্তব রূপ দিতে যাচ্ছেন তিনি।

ইতোমধ্যেই নিশ্চিত হয়েছে ২০২৬ মেক্সিকো-যুক্তরাষ্ট্র বিশ্বকাপে ৪২ দলের খেলা। দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজনের ভাবনা আপাতত সমর্থন না পেলেও একদম ফেলে দেয়নি ফিফা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।