ঢাকাFriday , 8 April 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

কৃষি জমি রক্ষায় উপজেলা ভুমি কর্মকর্তার অভিযান

bd-tjprotidin
April 8, 2022 5:17 pm
Link Copied!

 

এসএম সালমান হৃদয় বগুড়াঃ

বগুড়া সদরের গোকুল ইউনিয়নের গোকুল পশ্চিমপাড়ার চতরার বিল এলাকার কৃষি জমি নষ্ট করে মাটি বিক্রির দায়ে জমির মালিককে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
কৃষি জমি রক্ষায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যাহত থাকবে এবং কৃষি জমি নষ্টকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার কঠোর হুশিয়ারী প্রদান করা হয়।


জানা গেছে, বর্তমান সরকারের নির্দেশ মতে কৃষি জমি রক্ষা করতে হবে। যারা প্রতিদিন পুকুর খননের নামে কৃষি জমি নষ্ট করে মাটি বিক্রি করছে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা নুরুল ইসলাম জানান। গোকুল পশ্চিম পাড়ায় চতরার বিল এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে জড়িত ব্যাক্তিকে উক্ত পরিমাণ টাকা জরিমানা করে মাটিকাটা মেশিন ও ট্রাকের ব্যাটারী খুলে নিয়ে আসা হয়। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল বলেন, এ ধরনের কাজে কোন বড় ধরনের রাঘব বোয়ালেরা যদি জড়িত থাকে তাদেরও কোন সুপারিশ চলবেনা। ভূমি কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, উপজেলা পরবর্তীতে এধরনের কাজে যারা জড়িত থাকবে তাদের মাটি কাটা ও বিক্রির কাজে ব্যবহার সকল প্রকার যন্ত্রপাতি পুড়ে ফেলা হবে এবং এ অভিযান সদর উপজেলার সকল এলাকায় চলবে বলে তিনি সাংবাদিকদেরকে জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।