ঢাকাSaturday , 7 May 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা

bd-tjprotidin
May 7, 2022 12:48 pm
Link Copied!

 

স্টাফ রিপোর্টার রাশেদ
বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে। শুক্রবার (০৬ মে) বিকেলে শহরের পৌর পার্কে মেলার উদ্বোধন করেন বিশিষ্ট লালন সঙ্গীত শিল্পী আব্দুল লতিফ শাহ। উদ্বোধনের পর পরই ঢোলের তালে তালে লাঠি খেলা দিয়ে বগুড়া থিয়েটার আয়োজিত বৈশাখী মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বগুড়া পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব শেখ উপস্থিত ছিলেন।

মেলা আয়োজক বগুড়া থিয়েটারের সভাপতি তৌফিক হাসান ময়না জানান, প্রতি বছর পহেলা বৈশাখ থেকে তারা সপ্তাহব্যাপী মেলার আয়োজন করে থাকেন। তবে রমজানের কারণে ৪১তম বৈশাখী মেলার আয়োজন ঈদের পর করতে হয়েছে।

তিনি আরো জানান, বৈশাখী মেলায় প্রতিদিন বিকেলে থাকছে লাঠিখেলা, সাপখেলা, বানর খেলা, পাতা খেলার মত লোকজ নানা গ্রামীন খেলাধুলার আয়োজন। এছাড়াও মেলায় টিটু চত্বরে লোকজ সংস্কৃতির নানা উপকরণ, মাটির তৈজস সামগ্রী ও হরেক রকমের নানা পণ্য পসরা নিয়ে স্টল বসেছে দর্শনার্থীদের জন্য। শিশুদের বিনোদনের জন্য রয়েছে চড়কি ও নাগরদোলার অনুসঙ্গ।।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।