ঢাকাMonday , 30 May 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার গাবতলীতে আ.লীগের প্রতিবাদ মিছিলে বিএনপির অর্তকিত হামলা

bd-tjprotidin
May 30, 2022 8:41 am
Link Copied!

বগুড়ার গাবতলীতে বিএনপির মহিলা নেত্রী  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে কুরুচিপূর্ণ আর অশালিন বক্তব্য প্রদান করে ২৭ মে শুক্রবার ২০২২ ইং বিএনপির সম্মেলনে। এতে করোতালি দিয়ে স্বাগত জানায় গাবতলির বিএনপি সমর্থক নেত্রবৃন্দ। বিএনপি এমন একটি দল যাদের নেত্রীবৃন্দ সম্মান দিয়ে কথা বলতে জানে না এটা কখনো দেশের উন্নয়ন ও মানুষের ভালো চায় না। গাবতলির সন্তান হিসাবে ইতিপূর্বে তা প্রমান করেন নানা দূর্নীতি ও অসাধু কার্যকলাপসহ অপরাধ  ২০০১-২০০৬ সালে বিএনপি ক্ষমতায় থাকা মৃত্যু সাবেক বিএনপি প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদার বড় পুত্র তারেক রহমান। তারই ধারাবাহিকতা বড়ায় রাখতে চলমান বিএনপির সম্মেলনে প্রকাশ্য দিবালোকে কুৎসিত ও হিনমনতার ন্যায় বক্তব্য প্রদান করে মহিলা নেত্রী বিএনপি সুরাইয়া রনি। এতে সন্তুষ্ট হয়ে বিএনপি নেতারা হাত তালি দিয়ে স্বাগতম জানায় তাকে। বলা যায় কতটা নিচে নামতে পারে একটি বিরোধী দলের নেতাকর্মীদের হিতাহিতজ্ঞান অবদিও থাকে না।

আওয়ামী লীগ সহ বিভিন্ন সহয়োগি সংগঠনের নেতাকর্মীগন বিষয়টির তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রথমে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে গত ২৮ মে লোকাল থানা গাবতলিতে সুরাইয়া রনিকে গ্রেফতারের দাবি জানায় জেলা আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ খান রনি। ২৯ মে উপজেলায় প্রতিবাদ মিছিলে শতশত লোকের উপর হঠাৎ ইট, পাথর, ককটেল নিক্ষেপ করে বিএনপি দলীয় বিবেক জ্ঞানহীন দলীয় নেতাকর্মী ও সমর্থকগন এতে আহত হয়ে ছত্র ভঙ্গ হয় মিছিলের আ.লীগ, আওয়ামী লীগ সমর্থকসহ সহয়োগি সংগঠনের নেতাকর্মীগন । এরপরই লাঠি সোটা, ধারালো অস্ত্র সহ হামলা করে বিএনপি নেতাকর্মী স্হানীয় সন্ত্রাসী বাহিনী। এতে গুরুতর আহত হয় ছাত্রলীগ গাবতলি উপজেলা সাধারণ সম্পাদক বিপ্লব সহ ১০ অধিক নেতাকর্মীগন। ইট পাথর ও ককটেল বিষ্ফরণ জ্বালাও পোড়ানো গাবতলির বিএনপির একটি পুরোনো ঐতিহ্য।  বিষয়টি সামনে আনা প্রয়োজন বোধ,  সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে এ ধরনের হিনমনতা বিএনপি নেতা ও সমর্থকদের গ্রেফতারের দাবী জানানো হয়।

এখন অবদি সুরাইয়া রনিকে গ্রেফতার করা হয় নি এবং মন্দনদাতা যারা এর সাথে জরিত কোনো বিএনপি নেতাকে গ্রেফতার করা হয়নি। এমন কি গতকাল আ.লীগের মিছিলে প্রানন্যাশের চেস্টায় বিস্ফোরণ করা সহ একটি গনহত্যার চেষ্টা করা হয় বিএনপির অর্তকিত হামলায়। বিএনপি ক্ষমতার দাপট দেখায় তারা গাবতলিতে বাড়ি আর সব কিছু নাকি তাদের পকেটে। উক্ত উগ্রপন্থির ন্যায় আচরণ জ্বালাও পোরাও বিস্ফোরণ করে ধ্বংস লিলা একটি জঙ্গি গোষ্ঠীর ন্যায় দেশ ও জাতির জন্য অত্যান্ত ভয়ানক। এদের প্রতিহত করার দৃষ্টিপাত, সরকার বিষয়টির প্রতি দূষ্টিপাত করা যথোপযুক্ত পদক্ষেপ নেওয়া উচিৎ। এমনকি বিএনপি এমন একটি দল যারা সাধারণ মানুষ কেনো মহিলাদের উপর আক্রমণ সহ রক্তাক্ত করেছে তা প্রমানিত।

গাবতলীতে আ.লীগের প্রতিবাদ মিছিলে বিএনপির অর্তকিত হামলা

বগুড়া গাবতলী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মাঝে দফায় দফায় সংঘর্ষ,ককটেল বিস্ফোরন। বিএনপি তাদের মনগড়া তথ্য ছড়িয়ে মামলা করার পাইতারা করতেছে এটা তাদের আদী স্বভাব। তারা পরিস্থিতিকে ভিন্ন পথে ঘুড়িয়ে গনহত্যার চেষ্টা, বিস্ফোরণ, জ্বালাও পোড়াও, সন্তাসী কর্মকান্ড, জঙ্গিবাদী হীনমনতাকে ধামাচাপা দিতে সাজানো নাটকের ন্যায় বলে বেড়াইতেছে  উপজেলা বিএনপির কার্যালয় ও সভাপতি মোরশেদ মিল্টনের বাড়িতে হামলা হয়েছে।

রবিবার (২৯ মে) বেলা সাড়ে ১১টায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। বিএনপি কর্তৃক কিছু গণমাধ্যমে প্রচারও করানো হয় সাজানো নাটকরূপে এসময় নেতাকর্মীরা হঠাৎ উত্তেজিত হয়ে লাঠি নিয়ে বিএনপি ব্যানার ও পোস্টার ছিড়েফেলে ও উপজেলা বিএনপি কর্যালয়ে হামলা চালায়। পরে সভাপতি মোরশেদ মিল্টনের বাড়িতে হামলা চালায় এসময় স্থানীয় জনসাধারন ও বিএনপি নেতাকর্মীরা প্রতিরোধ করে। প্রকৃতপক্ষে আওয়ামী লীগ এর মিছিলে হঠাৎ বিস্ফোরণ সহ পাথর ইট নিক্ষেপ করার পরই লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে বিএনপির সকল নেতাকর্মী আওয়ামীলীগকে নিচিহ্ন করে দিতে। এধরণের কর্মকান্ড ইতিপূর্বেও ঘটেছে বহুবার এবং ধাপাচাপা দিতেও সাজানো নাটকের গল্পের রূপ দেয় বিএনপি সমর্থক চতুরতার সহিত। সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় বিষয়টি সামনে আনা হলো সকলের দৃষ্টিপাত।

পরবর্তীতে দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় সংঘর্ষ উপজেলার বিভিন্ন এলাকায় ছাড়িয়ে পরে। এসময় দুই পক্ষের মাঝে দফায় দফায় প্রায় দুই ঘন্টা সংঘর্ষ চলে এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে পাঁচ রাউন্ড গুলি ছোড়ে এবং নেতাকর্মীদের ছত্র ভঙ্গ করে দেয়।

গাবতলী থানার ওসি মো: সিরাজুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে পাঁচ রাউন্ড গুলি করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে বলেন তিনি। তবে এঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি।

 

আওয়ামী লীগ এর দাবি সুরাইয়া রনিকে গ্রেফতার করতে হবে এবং তার সাথে গাবতলির মন্দনদাতাদের গ্রেফতার দাবি জানায় তারা।আ.লীগের মিছিলে বিস্ফোরণ সহ জঙ্গিবাদ ও দেশে বিশৃঙ্খলা সৃষ্টিকারী বিএনপির আক্রমণকারী ও মন্দনদাতাদের গ্রেফতারের দাবি জানায় তারা।

 

এদিকে,

প্রধানমন্ত্রীকে কটূক্তি, বগুড়া মহিলা দলের নেত্রীর বিরুদ্ধে আইসিটি মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে বগুড়া জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক সুরাইয়া জেরিন রনির বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। সোমবার (৩০ মে) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে এ মামলা করেন উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির ১ নং সহসভাপতি ও নারুয়ামালা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর।

এ বিষয়ে আবদুল গফুর সংবাদমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রীকে কটূক্তি করার কারণে মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক সুরাইয়া জেরিন রনির বিরুদ্ধে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছি।

এর আগে শনিবার (২৮ মে) রাতে একই অভিযোগে রনির বিরুদ্ধে গাবতলী মডেল থানায় এজার/অভিযোগ দাখিল করেছিলেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সস্পাদক সুলতান মাহমুদ খান রনি। তখন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম অভিযোগটি পরিদর্শক (তদন্ত) জামিরুল ইসলামকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছিলেন।

উল্লেখ্য, সুরাইয়া জেরিন রনি শুক্রবার রাতে গাবতলী উপজেলা বিএনপির সম্মেলনে বক্তৃতা করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরুপ মন্তব্য করেন। তার ওই বক্তৃতার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। জেলা আওয়ামী লীগসহ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নিন্দা জানায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।