ঢাকাTuesday , 5 July 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় বিদ্যুৎ এর লোডশেডিং এ অতিষ্ট হয়ে পড়েছে জনজীবন

shahin
July 5, 2022 4:44 am
Link Copied!

বিদ্যুৎ এর ভয়াবহ লোডশেডিং এ অতীষ্ট হয়ে পড়েছে গাইবান্ধার জনজীবন। সকাল হতে না হতেই সূর্যের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। আর সময় গড়িয়ে দুপুর আসতে না আসতেই সেই তাপদাহ রীতিমত অসহনীয় হয়ে উঠছে। তাপমাত্রা বৃদ্ধি ও বিদ্যুতের লোড শের্ডিং এর কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

গাইবান্ধা জেলার বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা পল্লী বিদ্যুৎ সমিতি ও নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির মধ্যে বর্তমানে পল্লী বিদ্যুৎ এর গ্রাহকরা সবচেয়ে বেশি লোডশেডিংয়ের কবলে পড়ে ভোগান্তি পোহাচ্ছে । গ্রাহকদের অভিযোগ দিনে অন্তত ১০ থেকে ১২ বার বিদ্যুৎ চলে যাচ্ছে ।
শুধু পল্লী বিদ্যুৎ নয় নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি নেসকোর গ্রাহকরাও বর্তমানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত হচ্ছে । গত দু’দিন থেকে শহরের ফিডারগুলোর গ্রাহকরা লোডশেডিংয়ের কারণে বিপাকে পড়েছে । দীর্ঘ সময়ের শাট ডাউনের কারনে বিদ্যুৎ নির্ভর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত ব্যক্তিরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে । গাইবান্ধা পৌর শহরের ইন্টারনেট সার্ভিসের ব্যবসায়ীরা ও বাসার ভাড়াটিয়ারা জানান, গত কয়েকদিন দিন হলো আমাদের গাইবান্ধা পৌর শহরে বিদ্যুৎ থাকছে না ফলে ফটোকপি সহ অনলাইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করতে পারছি না। ও আমাদের ছেলেমেয়েরা লেখাপড়া করতে বিঘ্ন ঘটছে।

গাইবান্ধা সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের একজন মুসল্লি বলেন,
এখন দিন গুলা যাচ্ছে অনেক গরম নামাজের সময় কারেন্ট থাকে না অনেক কষ্ট করে নামাজ আদায় করি আমরা জামাতের মানুষ,রাতে বিদ্যুৎ পাই না
আলো বাতাসের জন্য ভোগান্তিতে পরতে হয়,কিন্তু গত এক মাস ধরে পল্লী বিদ্যুৎ এর ঘন ঘন লোডশেডিং এর কারনে পুরো গ্রাম স ইউনিয়ন বাসীর মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে।যারা আউট সোর্সিংয়ে কাজ করতেছে ওদেরও অনেক হয়রানির মধ্যে জীবন অতিবাহিত হচ্ছে।।
বালুয়া ভন্নতের-বাজারের ছেলেমেয়েদের পড়াশুনায় ব্যঘাত ঘটতেছে।অনেকের সামনে পরিক্ষা তারা এখন ঠিক ভাবে অধ্যায়ন না করলে পরিক্ষায় কি করবে আল্লাহই ভালো যানেন।কচুয়া ইউনিয়ন বাসীর পক্ষ থেকে শাহারুল ইসলাম শাহীন ((বালুয়া))উনি গাইবান্ধা পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর কাছে জোরালো আবেদন করেন,যেন খুব দ্রুতই এই ভোগান্তির অবসান ঘটেন,সেদিকে AVM/GM/DGM/———-এর নিকট অনুরোধ করেন।এবং খেয়াল রাখতে বলেন।জনগন চাইলে কিন্তু অনেক কিছুই করতে পারেন সেদিকে খেয়াল রাখবেন বিদ্যুৎ এর কর্মকর্তাদের উদ্দেশ্য তিনি বলেন।।

এদিকে লোডশেডিংয়ের কারণ হিসেবে বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা সংস্থা দুইটি ভিন্ন সমস্যার কথা জানিয়েছে ।

পল্লী বিদ্যুৎ সমিতি জানায় তারা চাহিদা মতে, বিদ্যুৎতের গ্রীড স্টেশন থেকে বিদ্যুৎ সাপ্লাই করতে পাচ্ছে না। এর পাশাপাশি বিভিন্ন সময়ে ডিস্ট্রিবিউশন লাইনে ত্রুটি দেখা দেওয়ায় কারণে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা ব্যহত হচ্ছে প্রতিনিয়ত। নেসকো থেকে জানায়, বিদ্যুৎতের গ্রীড স্টেশন থেকে চাহিদামতো বিদ্যুৎ পেলেও যান্ত্রিক ত্রুটি ও অরক্ষিত বৈদ্যুত।।

#md_shaharul_islam_shahin
#mdshaharulislamshahin
#Bangladesh
#পল্লিবিদ্যুৎ
#গাইবান্ধা
#তুলশীঘাট
#বোনারপাড়া
#সাঘাটা
#ভন্নতেরবাজার
#বালুয়া

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।