ঢাকাSunday , 21 August 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

প্রবাসীর স্ত্রীর কাছ থেকে লাখ টাকা নিতে এসে ধরা খেলেন জিনের বাদশা

bd-tjprotidin
August 21, 2022 3:23 pm
Link Copied!

 

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় ‘জিনের বাদশা’ পরিচয়ে প্রবাসীর স্ত্রীর কাছ থেকে লাখ টাকা নিতে এসে ধরা পড়েছেন রাকিব শেখ (২৪) নামের এক যুবক। শনিবার (২০ আগস্ট) উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানী দীঘিরপাড়া এলাকা থেকে তাকে আটকের পর পুলিশে দেন স্থানীয়রা। রাকিব গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মারিয়া কাটুপাড়া এলাকার মৃত আলী আহম্মদ শেখের পুত্র।

খোঁজ নিয়ে জানা গেছে, ১০ আগস্ট মধ্যরাতে মায়ানী এলাকার প্রবাসী আনোয়ারের স্ত্রীর মোবাইলে ফোন দেন কথিত জীনের বাদশা রাকিব শেখ। এ সময় তাকে স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৫১০০ টাকা হাতিয়ে নেন রাকিব। পরদিন আবার ফোন করে স্বামী-সন্তান মারা যাওয়ার কথা বলে পশু কোরবানি এবং স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন। টাকার বিষয়ে কথা-বার্তার এক পর্যায়ে ওই নারী রাকিবের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে বাড়ি ও আশপাশের লোকজনকে জানান। শনিবার ওই নারীর বাড়িতে এলে স্থানীয়রা রাকিবকে আটকের পর পুলিশে দেন।

মায়ানী এলাকার বাসিন্দা ও সমাজসেবক আবুল হোসেন বাবুল বলেন, ‘মোবাইলে আমার এলাকার এক নারীর সঙ্গে প্রতারণার বিষয়টি শোনার পর কথিত জীনের বাদশাকে ধরার জন্য ফাঁদ পাতা হয়। আগে থেকে পরিকল্পনা অনুযায়ী একটি বিদ্যুতের খুঁটির নিচে টাকা রাখা হয়। সন্ধ্যায় সেখানে স্বর্ণের মূর্তি রেখে টাকাগুলো নেওয়ার সময় তাকে সবাই ধরে ফেলে। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘এভাবে জীনের বাদশ সেজে গ্রামের সহজ-সরল নারীদের সঙ্গে প্রতারণা করে আসছে একটি অসাধু চক্র।

মিরসরাই থানার উপ-পরিদর্শক মো. খায়রুর বলেন, কথিত জীনের বাদশাকে আটকের পর এলাকাবাসী আমাদের খবর দিলে তাকে থানায় নিয়ে আসা হয়। এ সময় তার কাছ থেকে একটি পিতলের মূর্তি, একটি তসবিহ, একটি মোবাইল ফোন জব্দ করা হয়। প্রতারণার বিষয়ে মায়ানী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহীদ বাদী হয়ে একটি মামলা করেছেন। সে মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।