ঢাকাSaturday , 1 October 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

৮ টাকা ১ ডিমের দাম কোনোভাবেই ১৩ টাকা হতে পারে না: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

bd-tjprotidin
October 1, 2022 4:47 pm
Link Copied!

 

দেশে ডিমের দাম বেশি হওয়ায় ক্ষুব্ধ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, একটি ডিমের দাম ১২-১৩ টাকা কোনোভাবেই হতে পারে না। এই দাম অস্বাভাবিক। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে এক কর্মশালায় এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, একটা ডিমের দাম কোনোক্রমেই ১২-১৩ টাকা হতে পারে না। একটা ডিমের উৎপাদন খরচ ৫-৬ টাকা হলে, উৎপাদনকারী সর্বোচ্চ ৮ টাকায় বিক্রি করতে পারে। সরবরাহ একটু কমে গেলেই কিছু অসাধু ব্যবসায়ী, ফার্মের মালিক, হ্যাচারি মালিক নানা ষড়যন্ত্র করে ডিমের দাম বাড়িয়ে দেয়।

এসব অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে কঠোর হওয়ার কথা বলেন কৃষিমন্ত্রী। তিনি বলেন, আমাদের উচিত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া। বাণিজ্য মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, কৃষি বিপণন অধিদপ্তর, ভোক্তা অধিদপ্তরসহ সবাই মিলে কঠোরভাবে বাজার মনিটর করতে হবে।

বর্তমানে ডিমের দাম বেশি হলেও আমদানি করা উচিত হবে না বলে জানান মন্ত্রী। তিনি বলেন, অনেকেই হয়তো আমার সঙ্গে দ্বিমত পোষণ করবেন। তারপরও আমি বলবো ডিম আমদানির দরকার নেই। ডিম আমদানি করলে আমরা আমদানিনির্ভর হয়ে পড়ব, যা আমরা চাই না। আমদানি না করলে আমাদের একটু কষ্ট হবে, সবাই মিলে এই কষ্ট করতে হবে। স্থানীয় পর্যায়ে ডিম উৎপাদন করে খেতে হবে। কিছুদিনের মধ্যে ডিমের দাম কমে আসবে বলে জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। কর্মশালায় সভাপতিত্ব করেন কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

আরও বক্তব্য রাখেন কৃষিসচিব (রুটিন দায়িত্ব) মো. রুহুল আমিন তালুকদার, কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল গাফফার খান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম।।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।