ঢাকাTuesday , 4 October 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় চাকুরি বহালের দাবিতে ডানোন ওয়ার্কার্স ইউনিয়নের মানববন্ধন

bd-tjprotidin
October 4, 2022 12:53 pm
Link Copied!

 

স্টাফ রিপোর্টার রাশেদ
অবৈধভাবে চাকরিচ্যুত করার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে গ্রামীন ডানোন কোম্পানর চাকুরিজীবীরা। শনিবার (০১ অক্টোবর) দুপুরে শাজাহানপুর উপজেলার বেতগাড়ী গ্রামীন ডানোন ফুড লিমিটেডের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে সংগঠনের নেতারা জানান, গত ১২ সেপ্টেম্বর গ্রামীন ডানোন কর্তৃপক্ষ তাদের প্রতিষ্ঠানের কোয়ালিটি কন্ট্রোল টেকনিশিয়ান শাহবুদ্দিনকে চাকরিচ্যুত করে। কিন্তু কেন চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে তার কোনো ব্যাখ্যা দেয়নি তারা। এ ছাড়াও চাকরিচ্যুতের ক্ষেত্রে শ্রম আইন ও শ্রম আইন বিধিমালার কোনো নিয়মমানা হয়নি। এমনকি শাহবুদ্দিনকে আত্মপক্ষ সমর্থণের সুযোগ দেয়া হয়নি।

এভাবে চাকুরি থেকে শাহবুদ্দিনকে বরখাস্ত করায় ডানোন কর্তৃপক্ষ কর্মক্ষেত্রে অনাস্থা ও অবিশ্বাসের পরিবেশ সৃষ্টি করেছে। এতে শ্রমিকদের অধিকার সুস্পষ্টভাবে লঙ্ঘন হয়েছে। এজন্য ওয়ার্কাস ইউনিয়নের সদস্যরা এর প্রতিবাদ জানান। একই সঙ্গে তাকে পুনরায় চাকুরিতে বহাল রাখার দাবিও জানায় তারা।

এসময় ডানোন ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি এমাদুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা, সহ সাধারণ সম্পাদক সিরাজুম মুনিরা, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলামসহ একাধিক নারী সদস্যরাও উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।