ঢাকাMonday , 17 October 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

অনিয়মিত পিরিয়ড হলে যেসব খাবার খেতে হয়

bd-tjprotidin
October 17, 2022 3:44 pm
Link Copied!

[ “এখনি সাইটটি ভিজিট করে গুরুত্বপূর্ণ সংবাদটি দেখুন এবং নিউজটি শেয়ার করুন” ] বিজ্ঞাপনঃ
“স্বপ্ন নয় সত্যি”, মোবাইল ব্যবহার কারীরাও অবসরে অনলাইনে আয় করুন ইনভেস্ট ছাড়া , এখুনি আয় করতে ক্লিক করুন, এছাড়া ভিজিট করলেই আয় তো থাকছেই! আর দেরি কিসের, ⤵️  https://blog.jit.com.bd/blog-jit-com-bd-1-7628

রেজিষ্ট্রেশন করে আয় করুনঃ⤵️
https://blog.jit.com.bd/ref/Ruman2

 

স্বাস্থ্যঃ

নারীদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হল মেন্সট্রুয়েশন সাইকেল বা পিরিয়ড। এই সময়ে মেয়েদের মাঝে অনেক ধরনের লক্ষণ দেখা যায়। নারীরা যেসব সমস্যায় ভোগেন তার মধ্যে সবচেয়ে পরিচিত একটি সমস্যা হলো অনিয়মিত পিরিয়ড। এই সমস্যা আসলে কী? কোনো নারীর মাসিক চক্র তার স্বাভাবিক চক্রের অনেক বেশি আগে বা পরে শুরু হলে তাতে অনিয়মিত পিরিয়ড হিসেবে ধরা হয়।

এটি সাধারণত ঘটে থাকে ভারসাম্যহীন ইস্ট্রোজেনের মাত্রা এবং পেলভিক এরিয়ায় রক্ত ​​​​প্রবাহের কারণে। এছাড়াও আরও অনেক কারণ আছে যার জন্য পিরিয়ড নিয়মিত হয় না। যেমন- অতিরিক্ত দুশ্চিন্তা করা, ক্যাফেইন জাতীয় খাবার গ্রহণ যেমন অতিরিক্ত কফি পান করা, স্ট্রেস নেয়া, অস্বাস্থ্যকর পরিবেশে বাস করা, অপরিচ্ছন্ন থাকা, মদ্যপান বা ধূমপান করা ইত্যাদি। অনিয়মিত পিরিয়ডের সমস্যা ঠিক করতে সাহায্য করবে এই খাবারগুলো-

বিজ্ঞাপনঃ হ্যালো ভিউয়ার’স, সত্যিই অনলাইন ইনকাম সম্ভব, জে আইটি আর্নিং প্রোগ্রামেই বিনা অভিজ্ঞতায় কাজ করেই আয়? ভিজিট করলেই আয় তো থাকছেই! তাহলে আর দেরি কিসের, ⤵️ https://blog.jit.com.bd/jit-com-bd-7822

পেঁপে: পেঁপে কাঁচা অবস্থায় সবজি এবং পাকলে ফল হিসেবে খাওয়া হয়। পেঁপেতে রয়েছে অনেকগুলো উপকারী উপাদান। এতে থাকা ক্যারোটিন আমাদের শরীরের ইস্ট্রোজেনের মাত্রা উদ্দীপিত ও নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। ফলে অনিয়মিত পিরিয়ড নিয়মিত হয়। সেইসঙ্গে এটি পিরিয়ডের সময় পেট ব্যথা দূর করতেও কাজ করে।

হলুদ: হলুদের অনেক উপকারিতার রয়েছে। এটি আমাদেরকে সুস্থ রাখতে সাহায্য করে। রান্নায় হলুদ ব্যবহার করলে তা কেবল স্বাদ, গন্ধ ও রংই বাড়ানোর পাশাপাশি অনেক উপকার করে। বিশেষজ্ঞদের মতে, হলুদ খেলে তা পিরিয়ড নিয়মিত করতেও সাহায্য করে।

আনারস: মিষ্টি স্বাদের ফল আনারস অনেকের পছন্দের। নিয়মিত আনারস খেলে আমাদের লোহিত রক্তকণিকা এবং শ্বেত রক্তকণিকা বৃদ্ধি পায়। এটি রক্ত ​​​​প্রবাহ নিয়ন্ত্রণ এবং মাসিকের সময় জরায়ুর আস্তরণের ক্ষরণে সহায়তা করে। পিরিয়ড অনিয়মিত হলে আনারস খেতে পারেন।

অ্যালোভেরা: রূপচর্চায় অ্যালোভেরার ব্যবহার জনপ্রিয়। অ্যালোভেরার জুস পানে অনেক সমস্যা দূর করে। তার মধ্যে একটি হলো অনিয়মিত পিরিয়ড নিয়মিত করা। এটি হরমোনের মাত্রায় ভারসাম্য রাখে যা পিরিয়ড নিয়মিত করতে কাজ করে।

বিটরুট: এই সবজির অনেক উপকারিতা রয়েছে। এটি আয়রন ও ফলিক এসিডে সমৃদ্ধ। এটি পিরিয়ডের সময় ব্যথা কমাতে কাজ করে। সেইসঙ্গে এটি অনিয়মিত পিরিয়ড ঠিক করতেও ভূমিকা রাখে।

আদা: এটি একটি ভেষজ উপাদান। প্রতিদিনের রান্না ও বিভিন্ন ধরনের খাবার তৈরিতে ব্যবহার করা হয় আদা। এতে থাকা ম্যাগনেশিয়াম ও ভিটামিন সি পিরিয়ড নিয়মিত করতে সাহায্য করে। পিরিয়ড চলাকালীন আদা দিয়ে চা কিংবা গরম পানি পান করলেও মিলবে উপকার।

সুত্রঃ আমাদের সময়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।