ঢাকাTuesday , 18 October 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে পূনরায় আ. লীগ প্রার্থী মকবুল হোসেন চেয়ারম্যান হলেন

bd-tjprotidin
October 18, 2022 9:54 pm
Link Copied!

বগুড়াঃ

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে পুনরায় চেয়ারম্যান পদে জয় লাভ করেছেন (আওয়ামী লীগ মনোনীত প্রার্থী) ডা. মকবুল হোসেন। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জেলার ১২টি কেন্দ্রে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বেসরকারি ফলাফলে নির্বাচনে ডা. মকবুল হোসেনের বিজয়ীর ঘোষণা নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার এ এস এম জাকির হোসেন।

জেলা পরিষদ নির্বাচনে ভোট গণনার হার শতকরা ৯৮ দশমিক ৫৮ শতাংশ। বগুড়ার ১২ উপজেলার ১২ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৬২৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ২৪০ জন এবং নারী ৩৮৩ জন। এর মধ্যে গণনায় ১ হাজার ৫৯৫টি ভোট বৈধ ঘোষণা করা হয়। অবৈধ ঘোষণা করা হয় ৫টি ভোট।

সহকারী রিটার্নিং অফিসার আরও জানান, নির্বাচনে ১২ কেন্দ্রে ডা. মকবুল হোসেন আনারস প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ৮৭৪টি। অপর দিকে চেয়ারম্যান পদে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী আব্দুল মান্নান আকন্দ। তিনি মোট ভোট পেয়েছেন ৭২১টি। আব্দুল মান্নানকে গত ২১ সেপ্টেম্বর মারপিট ও হত্যাচেষ্টা মামলায় কারাগারে পাঠায় আদালত। কারাগারে থেকে তিনি নির্বাচনে অংশ নেন।

এ ছাড়াও বগুড়ার ১২ ওয়ার্ডে মোট ৩৪ জন সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। আর সংরক্ষিত ৪ টি ওয়ার্ডের মোট প্রার্থী ছিলেন ১৬ জন।

নির্বাচন অফিস জানায়, বগুড়ার ১২ উপজেলার ১২ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৬২৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ২৪০ জন এবং নারী ৩৮৩ জন। এসব কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ছিলেন ১২ জন। সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে ২৪, পোলিং অফিসার হিসেবে ৪৮ জন এবং ভোটগ্রহণকারী কর্মকর্তা হিসেবে ৮৪ জন দায়িত্ব পালন করেন।

ডা. মকবুল হোসেন বগুড়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি। ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বগুড়া জেলা পরিষদে প্রশাসকের দায়িত্ব পালন করেন। এরপর ২০১৭ সালে জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে ভোট করে চেয়ারম্যান নির্বাচিত হন। মেয়াদ শেষে ২০২২ সালে আবারো প্রশাসকের দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।