ঢাকাMonday , 14 November 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ মাসে কোরআনের হাফেজ জান্নাতুল নাঈম ফাহাদ

shahin
November 14, 2022 7:53 pm
Link Copied!

প্রতিবেদকঃ মোঃ শাহারুল ইসলাম (শাহীন) সম্পাদক তথ্য ও যোগাযোগ প্রতিদিন।
পাঁচ মাসে কোরআনের হাফেজ পাকুন্দিয়ার জান্নাতুল, পেল গণসংবর্ধনা
  • পাকুন্দিয়ায় মাত্র পাঁচ মাসে কোরআন মুখস্থ করা জান্নাতুলকে মাদ্রাসা ও এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। রোববার সন্ধ্যায় চরপাকুন্দিয়া দারুল মাআরিফ আল ইসলামিয়া মাদ্রাসা মাঠে
  • কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মাত্র পাঁচ মাসের মধ্যে সম্পূর্ণ কোরআন হিফজ (মুখস্থ) করে অনন্য কীর্তি গড়েছে জান্নাতুল নাঈম ফাহাদ নামের এক শিশু। সাড়ে ৯ বছর বয়সের শিশুটি এ কীর্তি অর্জন করেছে।
  • জান্নাতুল পাকুন্দিয়ার জাঙালিয়া ইউনিয়নের মিরুককান্দি গ্রামের কুয়েতপ্রবাসী মোখলেছুর রহমানের ছেলে। সে চরপাকুন্দিয়া দারুল মাআরিফ আল ইসলামিয়া মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষার্থী।
  • গতকাল রোববার সন্ধ্যায় শিশুটিকে মাদ্রাসা ও এলাকাবাসীর পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হয়। উপজেলার চরপাকুন্দিয়া গ্রামের দারুল মাআরিফ আল ইসলামিয়া মাদ্রাসা মাঠে এ সংবর্ধনা দেওয়া হয়।

    সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ। বিশেষ অতিথি ছিলেন পাকুন্দিয়া থানার পরিদর্শক নাহিদ হাসান, শিক্ষাবিদ জি এম রুহুল আমিন, সমাজসেবক আতিকুর রহমান, দারুল মাআরিফ আল ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মুফতি মো. শরিফুল ইসলাম প্রমুখ।

  • পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ বলেন, ‘ছোট্ট শিশু জান্নাতুলের ঐকান্তিক ইচ্ছা, মাদ্রাসার শিক্ষকদের প্রচেষ্টা ও আল্লাহর অশেষ রহমতে সে মহাপুরস্কারে ভূষিত হয়েছে। তার মতো কোরআনের হাফেজকে সংবর্ধনা দিতে পেরে আমরা খুশি।’

    মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মো. শরিফুল ইসলাম বলেন, ‘হিফজ শুরুর পরই আমরা জান্নাতুলের মধ্যে ভিন্ন প্রতিভা দেখতে পাই। সে খুবই ভদ্র ও শান্ত প্রকৃতির ছেলে। মাত্র ৫ মাসে ১৫০ দিনের সবকে সে হিফজ শেষ করেছে।’ তিনি বলেন, নুরানি ও নাজেরা শাখায় পড়াশোনা শেষ করতে প্রায় তিন বছর সময় লাগে। সেখানে তার সময় লেগেছে মাত্র ৯ মাস।

  • এর আগে চলতি মাসের শুরুর দিকে জান্নাতুলের সমাপনী পড়া শোনেন কিশোরগঞ্জের যশোদল কেন্দ্রীয় বাজার জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আলমগীর হোসেন তালুকদার। তখন মাদ্রাসার অধ্যক্ষসহ হিফজ বিভাগের অন্য শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

    মাওলানা আলমগীর হোসেন প্রথম আলোকে বলেছিলেন, শিশুটির একাগ্রতা, হিফজ বিভাগের শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় সে অল্প সময়ে এ সফলতা পেয়েছে। জান্নাতুল যেন বরকতময় কোরআনের বাহক হতে পারে সে জন্য তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।