ঢাকাWednesday , 23 November 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
বিজ্ঞাপনঃ আপনি স্ববলম্বি হতে চান? ১০০% নিশ্চয়তায় দৈনিক আয় করতে telegram এ যোগাযোগ করুন, +85295063265 @krakenvip01' বা, @kraken_Asst     
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপের অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে সৌদি অন্যতম দুর্বল দল

shahin
November 23, 2022 1:38 pm
Link Copied!

কাতার বিশ্বকাপ-২০২২….
রিভিউ ঃ বিশ্বকাপের অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে সৌদি অন্যতম দুর্বল দল আর তাদের কাছে গত প্রায় তিন বছর ধরে অপরাজেয় আর্জেন্টিনার হার নিয়ে বেশি কিছু বলার নেই,এ্যরাবিয়ানদের করা প্রথম গোলটিতে আর্জেন্টাইন ডিফেন্ডারের ভুল ছিল, ডিফেন্ডার যে ট্যাকল করেছিল সেটা যদি পায়ে না করে বলে করত, আমার ধারণা সে বলটিকে ক্লিয়ার করতে পারত কিন্তু দ্বিতীয় গোলটি সত্যিই অসাধারণ ছিল।
আল বিসেন্তরা শত চেষ্টাতেই আর খেলায় ফিরতে পারেনি তাতে সৌদি গোলকিপার সহ ডিফেন্ডারদের সুনিপুণ দক্ষতার পাশাপাশি মেসিদের দুর্ভাগ্যও কিছুটা দায়ী ছিল কিন্তু গতবারের চ্যাম্পিয়নদের অজিরা ৮ মিনিটের মাথায় কাঁপিয়ে দিলেও ফরাসিরা খেলায় ফিরেছে চ্যাম্পিয়নের মতই আর তারা দেখিয়েছে সেরা কিছু খেলোয়াড় ছাড়াও রিজার্ভ বেঞ্চটা তাদের কতটা শক্তিশালী। অন্য ম্যাচ দুটোতে পোল্যান্ডের পক্ষে লেভানডফস্কির মত দক্ষ স্ট্রাইকারের পেনাল্টি মিস ছিল, বিশ্বকাপ কতটা স্নায়ুর পরিক্ষা নেয় তার একটি নিদারুণ প্রমাণ, পাশাপাশি মেক্সিকোর বুড়ো গোলকিপার ওচোয়ার প্রতি কোচের নির্ভরতার অসাধারণ প্রতিদান ছাড়া বলার মত তেমন কিছু নেই।ডেনমার্ক ও আলজেরিয়ার সাবধানী শুরু কোচদের গতানুগতিক চিন্তাধারার প্রতীক হয়েই রয়ে গেছে।

প্রিভিউ ঃ আজ শিরোপার দাবীদার চার চারটি দলের খেলা। জার্মানির শুরুটা কেমন হয় সেটা দেখতে ফুটবলবোদ্ধারা মুখিয়ে থাকবে সন্দেহ নেই কিন্তু আমার চোখ থাকবে, নাক উঁচু বাভারিয়ানদের দলে শংকরজাতের জেনাবিসহ, আরও কজন বিভিন্ন জাতি- ধর্মের বংশদ্ভূত খেলোয়াড়দের প্রতি।

অভিজ্ঞ বলতে সবেধন নীলমনি একমাত্র বুসকেটস ছাড়া আর কেউ নেই, একঝাঁক তরুন খেলোয়াড় নিয়ে, কৌশলী স্পানিশ কোচ লুইস এনরিকে কি জাদু দেখান সেটা নিয়েও আগ্রহ সহকারে বসে আছি, তবে গাভি আর আনসু ফাতিরা যে প্রতিভাবান থেকে পরিক্ষিত হয়ে ওঠার অপেক্ষায় সেটা নিশ্চিত করে বলা খানিকটা ঝুঁকিপূর্ণ হলেও, আশা করাটা বাড়াবাড়ি হবে না বোধকরি।
বেলজিয়ামের সোনালি প্রজন্ম শেষটা রাংগাতে মরিয়া থাকবে সন্দেহ নেই, ডি ব্রুইনার ডি বক্সের বাইরে থেকে বেশকিছু দৃষ্টিনন্দন গোল আর লুকাকুর চতুরতা, চোখে আনন্দ দেবে ভাবতে দোষ নেই। হ্যাজার্ড ইনিজুরির কারণে গত মৌসুমে রিয়ালের হয়ে খুব একটা ছন্দে না থাকলেও, জাতীয় দলের জার্সিতে নিজেকে উজাড় করে দিতে মুখিয়ে থাকবেন নিশ্চয়ই।
গেল বারের রানারআপ লুকা মডরিচদের প্রথম পরীক্ষা দুর্দান্ত ফর্মে থাকা আফ্রিকান সিংহ মরোক্কান সাথে, ক্রোয়াট চমকে দিতে আফ্রিকানদের চেষ্টার কোন ত্রুটি থাকবে না ধরেই নিতে পারেন।
এর মাঝে প্রতিপক্ষের দলগুলো সৌদিদের কাছ থেকে পাওয়া অনুপ্রেরণা কাজে লাগিয়ে জাপানি পাওয়ার হাউস জাপান, দীর্ঘদিন বাদে বিশ্বমঞ্চে ফেরা কানাডা বিশ্বকে চমকে দিতে পারলে, সেটা আদতে হবে ফুটবলেরই জয়, চলুন চোখ রাখি আরও কিছু মিরাকলের আশায়, সাথে সাড়ে চার বছরের অপেক্ষা শেষে চোখের কিছু প্রশান্তি, সে তো আমাদের পাওনাই,না
#Shaharul_Islam_Shahin
No photo description available.
15

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।