ঢাকাMonday , 5 December 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব

দাপুটে জয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

shahin
December 5, 2022 1:01 am
Link Copied!

বিশ্বকাপের শিরোপা ধরে রাখার মিশনে দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছে ফ্রান্স। শেষ ষোলোতে নিজেদের ম্যাচে দাপুটে ফুটবল খেলে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়েছে ফরাসীরা। এর মাধ্যমেই শেষ আটে নাম লিখিয়েছেন কিলিয়েন এমবাপেরা।

রবিবার (৪ ডিসেম্বর) আল থুমামা স্টেডিয়ামে শেষ আটে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয় ফ্রান্স-পোল্যান্ড। ম্যাচের প্রথমার্ধের প্রায় শেষদিকে ৪৪ মিনিটে গোল করে ফ্রান্সকে এগিয়ে অলিভিয়া জিরুদ। এই গোলের মাধ্যমে ফ্রান্সের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন জিরুদ।

আজকের গোলের মাধ্যমে জিরুদ ৫২টি গোল করেছেন। এর আগে ফ্রান্সের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ছিল থিয়েরি হেনরির। আজ সেই সংখ্যা পেরিয়েছেন জিরুদ। সর্বোচ্চ গোলের তালিকায় অ্যান্তোনিও গ্রিজম্যান ৪২টি গোল করেছেন, কিংবদন্তী মিশেল প্লাতিনি ৩৮টি এবং করিম বেনজেমা ৩৭টি গোল করে তালিকায় চতুর্থ আর পঞ্চমস্থানে আছেন।

জিরুদের পর পোল্যান্ডের জালে টানা দুটি গোল দেন কিলিয়েন এমবাপে। ম্যাচের ৭৪ মিনিটে দুর্দান্ত গোল করে পেলে ও ম্যারাডোনাকে স্পর্শ করেন। পরে অতিরিক্ত সময়ে আরেকটি গোল করে এ দুজনকে ছাড়িয়ে যান।

অবশ্য ম্যাচের একেবারে শেষ সময়ে পেনাল্টি পেয়ে একটি গোল শোধ করে পোল্যান্ড। পেনাল্টি শুটআউট নেন রবার্ট লেভানডভস্কি। এই হারের পর পোলিশদের বিদায় হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।