ঢাকাTuesday , 6 December 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

সত্যটি স্বীকার করে নিলেন মেসি

Shaharul Islam Shahin
December 6, 2022 12:14 am
Link Copied!

আর্জেন্টিনার আরও একটি জয়, বিশ্বকাপে আরেক ধাপ এগিয়ে যাওয়া। অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠতে পেরে উচ্ছ্বসিত অধিনায়ক লিওনেল মেসি।

একই সঙ্গে দলের সবাইকে মনে করিয়ে দিলেন, সামনে অপেক্ষায় আরেকটি কঠিন লড়াই। আল রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে শনিবার শেষ ষোলোর দ্বিতীয় ম্যাচে

অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বের প্রথম ধাপ পেরোয় আর্জেন্টিনা। জয়ের নায়ক মেসি। ক্যারিয়ারের এক হাজারতম ম্যাচে প্রথমার্ধে দারুণ এক গোলে দলকে পথ দেখান রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

প্রতিপক্ষের গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান হুলিয়ান আলভারেস। শেষ দিকে এনসো ফের্নান্দেসের আত্মঘাতী গোলে অস্ট্রেলিয়া নাটকীয়তার আভাস দিলেও তেমন কিছু হয়নি।

  1. বিশ্বকাপে ৩৬ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্যে কাতারে এসে প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে বসেছিল আর্জেন্টিনা। এরপর প্রতিটি ম্যাচই তাদের জন্য হয়ে ওঠে একরকম ‘নকআউট।’

শুরুর ধাক্কা সামলে গ্রুপের পরের দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোয় পা রাখে তারা। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে এই জয়।
আগামী শুক্রবার শেষ আটে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল।

আসরে এখনও হারেনি ডাচরা। সব মিলিয়ে তারা অপরাজিত আছে ১৯ ম্যাচ ধরে। ১৯৭৮ বিশ্বকাপের ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়েই প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে দুই দলের দেখা হয়েছিল সেমি-ফাইনালে। গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে জিতে সেবার ফাইনালে উঠে জার্মানির কাছে হেরেছিল দক্ষিণ আমেরিকার দেশটি।

  • এবারও ডাচদের বিপক্ষে কঠিন লড়াই হবে বলে মনে করেন মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলাটাও তাদের জন্য সহজ ছিল না বলে অভিমত আর্জেন্টিনা অধিনায়কের।
  1. “আমরা পরের ধাপে পৌঁছেছি, এটাই গুরুত্বপূর্ণ বিষয়। কঠিন ম্যাচ হলো, কঠিন একটি দিন শেষ হলো। (গ্রুপের শেষ ম্যাচের পর) বিশ্রামের জন্য আমরা খুব কম সময় পেয়েছি।

আমরা ক্লান্ত ছিলাম। শারীরিকভাবে খুব চ্যালেঞ্জের ম্যাচ ছিল এটি।” “এই জয়ে এবং আরও এক ধাপ এগিয়ে যেতে পেরে আমরা খুশি। এখন আরেকটি কঠিন ম্যাচ আসছে।”

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।