ঢাকাMonday , 19 December 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপ-২২ অবিস্মরণীয় পার্ফোমেন্সে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা, মেসির বিশ্বকাপ জয়

bd-tjprotidin
December 19, 2022 9:56 am
Link Copied!

স্পোর্টস ডেস্ক : মাঠে ও গোলে এ যেনো এক জাদুকরী পার্ফোমেন্স। মাঠে রয়েছে সেরা খেলোয়ার মেসি ডিয়ারিয়ার মত সুপার স্টার আর গোলে রয়েছে গোল রক্ষক মার্টিনেজ।

৯০ মিনিট ও ৩০ মিনিট চোখ ধাঁধানো পার্ফোমেন্স করে পুরো বিশ্ব আলোরণ সৃষ্টি করে অবিস্মরণীয় করে রাখে এবারের বিশ্বকাপ। দর্শকদের কখনো আনন্দ আবার কখনো হার্টবিট বেড়ে যায় খেলার পুরো সময়। তবে গোলরক্ষক ও খেলোয়াররা সন্তোষজনক ভাবেই ভক্তদের মন জয় করতে পেরেছে টাইব্রেকারে। টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ হারিয়ে কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন লিওনেল মেসির আর্জেন্টিনা।

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা-
প্রথমার্ধে ২ গোলের দেখা পায় । দ্বিতীয়ার্ধে পায় ফ্রান্স শেষ ১২ মিনিটে ২ টি গোল করে যখন ডিমারিয়াকে তুলে নেওয়া হয় মাঠ থেকে। এতে ২-২ সমতায় শেষ হয় খেলার ৯০ মিনিট। এরপর অতিরিক্ত সময়ে গড়ালো ফাইনাল। এই সময়ে মেসি আরও এক গোল করে ৩-২ গোলে এগিয়ে নেয় দলকে। এরপরই পেনাল্টি থেকে গোল পায় ফ্রান্স, এমবাপ্পের পা থেকে তৃতীয় গোলে সমতায় গড়ায় ম্যাচ।

শেষ পর্যন্ত একটি চমৎকার ৩-৩ গোলের সমতায় হৃদয় হীম করে স্নায়ু জমাট বাঁধিয়ে দেওয়া ম্যাচ টাইব্রেকারে জয় করেছে আর্জেন্টিনা। ঘুচল ৩৬ বছরের শিরোপা খরা। ইতিহাস সেরার কাতারে নাম লেখালেন লিওনেল মেসি।

আর্জেন্টিনার অপূর্ণতাকে একক নৈপুণ্যেই নিজের করে নিয়েছেন এলএম টেন। আবারও যেন মেসির মাঝেই ফিরে এলেন প্রয়াত দিয়াগো ম্যারাডোনা।

শুরু থেকেই ম্যাচে আধিপত্য দেখায় আর্জেন্টিনা। তবে শেষ দিকে মোমেন্টাম ঘুরে যায় ফ্রান্সের দিকে কারন ৭৮ মিনিট এর মাথায় সুপার স্টার এন্জেল ডিমারিয়াকে তুলে নেওয়ার পরই দূর্ভাগ্য নেমে আসে। পেনাল্টির পর এমবাপ্পের গোলে নির্ধারিত মূল সময়ের শেষ দিকে সমতায় ফেরে ফ্রান্স আর আর্জিন্টিনা হতাসায় পড়ে।

অতিরিক্ত সময়ে গোল করে দলকে এগিয়ে নেন মেসি ৩-২। তবে পেনাল্টি থেকে আবারও গোল করে নিজের ইতিহাস গড়া হ্যাট্রিকের সাথে দলকে ৩-৩ গোলের সমতায় ফেরান এমবাপ্পে। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে আর আধিপত্য ধরে রাখতে পারেনি ফ্রান্স। মেসিরা ৪-২ গোলে ম্যাচ জিতে নেয়। একটি অবিস্মরণীয় চমৎকার খেলা উপহার দেয় বিশ্ব ফুটবল প্রেমিদের। যা ইতিহাস রেকর্ড গড়ে। উল্লেখ যে ১ম ম্যাচ সৌদি আরবের কাছে হেরে ইতিহাস সৃষ্টি করে সমালোচিত হয় আর্জেন্টিনা। অথচ সেই আর্জেন্টিনা সকল ম্যাচ জিতে বিশ্ব কাপ ফাইনালে মাঠে ও টাইব্রেকারে সেরা পার্ফোমেন্স দেখিয়ে বিশ্ব জয় করে নেয়। পুরো বিশ্ব একটি জমকালো আয়োজনের এই বিশ্বকাপ উপভোগ করে একটি চমৎকার ফুটবল খেলা উপহার হিসেবে পায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।