ঢাকাWednesday , 28 December 2022
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

জীবনের সর্বস্তরে বিজয়ী হওয়ার উত্তম শিক্ষা দেয় খেলাধুলা: লাখিন

bd-tjprotidin
December 28, 2022 2:33 pm
Link Copied!

 

সবুজ স্বপ্ন ফাউন্ডেশন ও ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান লায়ন খায়রুল আলম লাখিন বলেছেন, খেলাধুলা মানুষকে জীবনের সর্বস্তরে বিজয়ী হওয়ার উত্তম কৌশল শিক্ষা দেয়। মানুষের মধ্যে সহমর্মিতা, পারস্পরিক শ্রদ্ধাবোধ, আন্তরিকতা, সামাজিক মূল্যবোধ, বন্ধুত্ব ও ঐক্য তৈরি হয় খেলাধুলার মাধ্যমে। নিয়ম-শৃঙখলা মানতে শেখায়। খেলাধুলার উপকারিতা ও উত্তম শিক্ষাগুলো সকলের উপলব্ধি করা উচিত এবং সেভাবে আমাদের যুবসমাজ ও ছাত্রসমাজকে নিয়ে পরিকল্পনা করা উচিত। তাহলে আমরা বর্তমান সময়ের অতি খারাপ ও ভয়াবহ জিনিসগুলো থেকে তাদেরকে বিরত রাখতে পারবো।

তিনি আরো বলেন, খেলাধুলা মানুষকে ব্যাপক ধৈর্যশীল করে তোলে ও উগ্র মেজাজ পরিহার করার কঠিন শিক্ষা দেয়। খেলাধুলা মানুষকে ব্যাপক আত্মবিশ্বাসী, সাহসী, পরিশ্রমী ও দায়িত্বশীল হতে শেখায়। বর্তমান প্রজন্মকে সঠিকভাবে পথ দেখাতে পারলে এবং সঠিকভাবে গড়ে তুলতে পারলেই আগামী দিনে দেশে উন্নত-সমৃদ্ধ জাতি গঠন সম্ভব। উন্নত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের সকলকে বেশি বেশি খেলাধুলার দিকে মনোনিবেশ হতে হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে আকাশ স্পোটিং ক্লাবের আয়োজন সোমবার বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ছাইহাটা কলেজ প্রাঙ্গনে ওয়ানডে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

আকাশ স্পোটিং ক্লাবের উপদেষ্টা আলমগীর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভেলাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মহির উদ্দিন, সাধারণ সম্পাদক আসাদুর মাষ্টার, সহ-সভাপতি সফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আইনুল মন্ডল, আকাশ ম্পোটিং ক্লাবের কোচ ডা. মাইনুলসহ প্রমুখ।

খেলা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।