ঢাকাTuesday , 10 January 2023
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় পোষা প্রাণীর প্রদর্শনী

bd-tjprotidin
January 10, 2023 3:12 pm
Link Copied!

বগুড়ায় পোষা প্রাণীর প্রদর্শনী!

বগুড়ায় পোষা প্রাণীর প্রদর্শনী ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে জেলা পরিষদ মিলনায়তনে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। বগুড়ার পেট’স কেয়ার টিম এ প্রদর্শনীর আয়াজনে করে। প্রদর্শনীতে দেশি-বিদেশি মিলে প্রায় ২০০ বিড়াল ও কুকুর নিয়ে হাজির হন অংশগ্রহণকারীরা।

দেড় বছর বয়সী ব্রিটিশ লং হেয়ার জাতের একটি বিড়াল নিয়ে এসেছেন শিক্ষার্থী নিশাত তাবাসসুম। তিনি বলেন, ‘এই বিড়ালকে প্রাণী হিসেবে নয়, আমরা তাকে পরিবারের সদস্য হিসেবে লালন-পালন করি। ওর সামান্য কিছু হলেই আমার বাবা-মাও দুশ্চিন্তায় ভেঙে পড়েন।’

জমকালো এ প্রদর্শনীতে চোখে পড়ে লন্ডন থেকে আমদানি করা কুকুর ‘গোল্ডেন রেড ট্রিভার’। শিক্ষক শ্রাবণী সুলতানার পাশে বসে সারাক্ষণ খুনসুটি করছিল।

শ্রাবণী সুলতানা বলেন, ‘আমি এই প্রাণীকে (কুকুর) নিজের নিরাপত্তার জন্যই লালন-পালন করছি। দিনের বেশিরভাগ সময়ই আমার সঙ্গে রাখি। ভ্যাকসিন দিতে আজ প্রদর্শনীতে এনেছি।’

আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে প্রতিযোগিতায় অংশ নিতে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিয় পোষ্যদের ছবি চাওয়া হয়। পরে যাছাই-বাছাইয়ের মাধ্যমে সেরা তিনজনকে পুরস্কৃত করা হয়েছে। এছাড়া র্যাম্প শোতে যেসব প্রাণী অংশগ্রহণ করবে তাদের জন্যও বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।

প্রদর্শনী নিয়ে আয়োজক মঈনুল হাসান বলেন, বগুড়ায় দ্বিতীয়বারের মতো এ আয়োজন করা হয়েছে। মূলত পোষা প্রাণীদের হিসাব সংরক্ষণ ও তাদের ভ্যাক্সিনেশন করাতেই এই আয়োজন।

প্রদর্শনীতে আলোচনা সভায় মঈনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান। উদ্বোধক ছিলেন বগুড়া জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি সুলতান মাহমুদ খান রনি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুস সামাদ, রাজাবাজার ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ ও জলেশ্বরীতলা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এ্যাডোনিস বাবু প্রমুখ।।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।