ঢাকাFriday , 13 January 2023
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

পায়ে হেঁটে ৬৪ দিনে ৬৪ জেলা ভ্রমণ করলেন রাজবাড়ীর ইউসুফ

bd-tjprotidin
January 13, 2023 12:01 pm
Link Copied!

পায়ে হেঁটে ৬৪ দিনে ৬৪ জেলা ভ্রমণ করলেন রাজবাড়ীর ইউসুফ!

পায়ে হেঁটে ৬৪ দিনে ৬৪ জেলা ভ্রমণ করেছেন রাজবাড়ী কালুখালীর ইকবাল মন্ডল ওরফে ইউসুফ (২২) নামের এক যুবক। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে রাজবাড়ীর শহীদ খুশি রেলওয়ে ময়দানে অবস্থিত জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এসে তিনি তার পথযাত্রা শেষ করেন। এসময় আবেগাপ্লুত হয়ে পড়েন এই যুবক। পড়ে তার শুভাকাঙ্ক্ষী, বন্ধু ও স্বজনরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এরআগে ২০২২ সালের ১০ নভেম্বর হাঁটা শুরু করেন ইকবাল মন্ডল। ইউসুফ রাজবাড়ীর কালুখালী উপজেলার তোফাদিয়া গ্রামের দেলবর মন্ডলের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, মাদকের ভয়াবহতা থেকে রক্ষা, জীবন বাঁচাতে রক্তদানে উৎসাহ ও পরিবেশের বন্ধু গাছ কাটা থেকে বিরত রাখতে পথযাত্রা শুরু করেন ইকবাল মন্ডল। সেই ধারাবাহিকতায় ৬৪ দিনে দেশের ৬৪ জেলার তিন হাজার ৩৬০ কিলোমিটার পথ পায়ে হেঁটে বৃহস্পতিবার রাজবাড়ীর কেন্দ্রীয় শহীদ মিনারে এসে পৌঁছান।

ইউসুফ মন্ডল বলেন, দীর্ঘ এ পথযাত্রায় তিন হাজার ৩৬০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছি। পথে তেমন কোনো বাধার সম্মুখীন হইনি। স্থানীয় প্রশাসনসহ সবাই অনেক সহযোগিতা করেছেন।

আগামীতে পৃষ্ঠপোষকতা পেলে আইরন ম্যান শিফট প্রতিযোগিতায় অংশগ্রহণ, রাজবাড়ী থেকে হিমালয় পর্বত এবং ১৭ দেশের মধ্যদিয়ে প্রবাহিত বিশ্বের সবচেয়ে বড় রাস্তা পায়ে হেঁটে অতিক্রম করার পরিকল্পনা রয়েছে ইউসুফের।

এরআগে ২৪ ঘণ্টায় খুলনা থেকে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ১৩০ কিলোমিটার ও ১৪ ঘণ্টায় ঢাকা থেকে রাজবাড়ী পায়ে হেঁটে আসেন ইউসুফ।

স্থানীয় রকিব উদ্দিন খান মামুন ও নেহাল আহম্মেদ বলেন, ইউসুফ রাজবাড়ীর গর্ব। স্বল্প সময়ে তিনি ৬৪ জেলা হেঁটে সুস্থ-স্বাভাবিক অবস্থায় রাজবাড়ীতে এসেছে। এটা প্রশংসনীয়।।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।