ঢাকাFriday , 10 March 2023
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষা সফরের বাসে ভয়াবহ আগুন, প্রাণে বাঁচলেন ৭২ জন

Mr Mahmud
March 10, 2023 11:59 am
Link Copied!

শিক্ষা সফরের বাসে ভয়াবহ আগুন, প্রাণে বাঁচলেন ৭২ জন

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় একটি শিক্ষা সফরের বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় বাসে থাকা শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা বাস লাফিয়ে পড়ে আত্মরক্ষা করেন।

আগুনে বাসের ভেতরের অংশ সম্পূর্ণ পুড়ে যায়। বাস থেকে লাফিয়ে পড়ার সময় অন্তত ১০ জন আহত হন। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গাজীপুর মহানগরের হারিনাল এলাকার গাজীপুর অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষা সফরের বাসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাসটিতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ ৭২ জন ছিলেন বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক ইয়াকুব আলী।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, গাজীপুর অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক শিক্ষা সফরের বাসটি সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের ভালুকা উপজেলার হাজির বাজার এলাকার ড্রিম হলিডে পার্কে যায়। এতে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ ৭২ জন ছিলেন। সারাদিন অনুষ্ঠান শেষে সন্ধ্যা পৌনে ৬টায় হলিডে পার্ক থেকে বাসটি গাজীপুরের হারিকেনের উদ্দেশ্যে ছেড়ে আসে।

বাসটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা এলাকায় পল্লী বিদ্যুৎ মোড়ের উড়াল সেতুতে ওঠার সময় হঠাৎ পেছনে ধোঁয়া দেখা যায়। মুহূর্তেই আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। এসময় বাস থেকে লাফ দিয়ে নামতে গিয়ে অন্তত ১০ জন আহত হন।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের স্টেশন অফিসার আব্দুল মান্নান বলেন, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকন কুমার বিশ্বাস বলেন, বাসে আগুনের ঘটনায় প্রায় আধাঘণ্টা মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ ছিল। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।