ঢাকাTuesday , 29 August 2023
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

গৃহবধূর মাথা ন্যাড়া করে ঘোল ঢালালেন মাতব্বর

Link Copied!

গৃহবধূর মাথা ন্যাড়া করে ঘোল ঢালালেন মাতব্বর

নওগাঁর বদলগাছীতে অনৈতিক সম্পর্কের অভিযোগ তুলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক গৃহবধূর মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে ‘শুদ্ধ করার’ অভিযোগ উঠেছে স্থানীয় মাতব্বদের বিরুদ্ধে। সোমবার (২৮ আগস্ট) সকাল ৯টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের গয়েশপুর বাঁশপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামের লোকজনের উপস্থিতিতে গৃহবধূর বাড়ির আঙিনায় এক পুরোহিতকে ডেকে এনে তার মাথা ন্যাড়া করার পর ঘোল ঢেলে দেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন নারী জানান, এক মুসলিম যুবকের সঙ্গে ওই গৃহবধূর অনৈতিক সর্ম্পক ছিল। এ কারণে গ্রামের মাতব্বরের সিদ্ধান্তে তার মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে শুদ্ধ করা হয়েছে। এ কাজে গৃহবধূর স্বামীরও সম্মতি ছিল বলে তারা জানান।

দুপুরের ওই গৃহবধূর বাড়িতে গিয়ে দেখা গেছে, গৃহবধূ শাড়ির আঁচল দিয়ে মাথা ঢেকে রেখেছেন। প্রতিবেশী নারীরা তাকে ঘর থেকে বের হতে দিচ্ছেন না।

এসময় ওই গৃহবধূ দাবি করেন, তিনি কারও সঙ্গে অনৈতিক সর্ম্পক করেননি। গ্রামের মাতব্বরের সিদ্ধান্তে তার মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে দেওয়া হয়েছে।

ওই গ্রামের সনাতন ধর্মাবলম্বী গোবিন্দ সাহা বলেন, ‘আমার কাছে মনে হচ্ছে ওই গৃহবধূ প্রতিহিংসার শিকার হয়েছে। শুদ্ধ করার এ বিষয়টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নেতা বিমল চন্দ্রের কারণেই হয়েছে। এমন সিদ্ধান্ত গ্রামের আরও কয়েকজন মাতব্বর এক হয়ে দিয়েছিলেন। এর আগে এ গ্রামে মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে শুদ্ধ করার ঘটনা কখনো শুনিনি।’

এ বিষয়ে জানতে স্থানীয় মাতব্বর বিমল চন্দ্রের সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়। পরে খোঁজ নিয়ে জাবারীপুর বাজারে তার ব্যবসাপ্রতিষ্ঠানে গেলেও তাকে পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি মেম্বার শফিকুল ইসলাম বাবু বলেন, ‘ঘটনাটি দুপুরের পর শুনেছি। এরপর উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে।’

বদলগাছী উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সভাপতি বৌদ্দ নাথ বলেন, ‘বিষয়টি খুবই অমানবিক। এরকম নিয়ম আছে বলে আগে কখনো শুনিনি।’

মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানা বলেন, ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গৃহবধূকে মাথা ন্যাড়া করে মাথায় ঘোল ঢেলে দেওয়ার ঘটনা আমার জানা নেই।’

এ বিষয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বলেন, ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।