ঢাকাTuesday , 29 August 2023
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর
Link Copied!

জেনারেটর Mwm TCG2020 v16 k মডেল

mwm tcg2020 v16 k একটি mwm tcg2020 জেনারেটর model, V ১৬ এর অর্থ হলো জেনারেটর এর ইন্জিন টি হলো V type ইন্জিন আর ১৬ সিলিন্ডার হেড বিশিষ্ট ।

জেনারেটর অর্থ বলতে সাধারনভাবে বুঝায় ইন্জিন ও অল্টারনেটর এই ২ টি অংশকে।
রাসায়নিক শক্তিকে (গ্যাস বা তেল বা ফুয়েল) তাপশক্তিতে রূপান্তরিত করে এবং তাপশক্তিকে যান্ত্রিক শক্তিতে রূপান্তরিত করে এবং যান্ত্রিক শক্তিকে বিদ্যুৎ শক্তিতে রূপান্তরিত করার প্রক্রিয়ার সমন্নিত ডিভাইসকে জেনারেটর বলে।

ইন্জিন: রাসায়নিক শক্তিকে (ন্যাচারাল গ্যাস বা ফুয়েল বা তেল) তাপশক্তিতে রূপান্তরিত করে এবং তাপশক্তিকে যান্ত্রিক শক্তিতে রূপান্তরিত করে উক্ত ম্যাকানিক্যাল ডিভাইস বা যন্ত্রাংশকেই ইন্জিন বলে। ইন্জিন v type, i type হতে পারে। দহনপ্রকষ্ট অনুযায়ী অর্ন্তদহ ও বহিরদহ ইন্জিন হয়। আবার স্টোক অনুয়ায়ী, টু স্টেক এবং থোর (৪) স্টোক হয়ে থাকে।
টু স্টোকে সাইলেন্সার থাকে ইন্জিনের ব্লকে আর ৩৬০’ সাইকেল মানে ১ বিত্ত ঘুরে টু স্টোক সম্পাদন হয়। আর ফোর স্টোকে সাইলেন্সার পাইপ অর্থাৎ পোড়াগ্যাস বেরহবার পাইপটি থাকে ইন্জিনের হেডে এবং ৭২০’ ডিগ্রি তে ২ টি সাইকেল বা বিত্তে ঘুরে ৪টি স্টোক সম্পাদন করে। গ্রহন ঘাত বা স্টোক: গ্রহন ঘাতে বাতাস ও গ্যাস ১:১২ রেশিওতে মিশ্রণ হয় মিক্সচার চেম্বারে এবং তা রিসিভার এর মাধ্যমে গ্রহন ঘাত দহন প্রকষ্টে আনে , সংকোচন ঘাত, পাওয়ার ঘাত, নির্গমন ঘাত। পরবর্তি আলোচনায় ৪ ধাত ও স্টোক এবং কাজ আলোচিত হবে।

আজ mwm tcg 2020 v16 k এর বিষয়ে এই mwm মডেল এর পূর্নরূপ আলোচনা করা হলো।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।