ঢাকাTuesday , 29 August 2023
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

৯৯৯-এ ফোন করে গাজীপুর থেকে চুরি হওয়া শিশু বগুড়ায় উদ্ধার

Link Copied!

 

গাজীপুর মেট্রোপলিটন সদরের মজিদ মার্কেট এলাকা থেকে চুরি হওয়া সাড়ে সাত মাস বয়সী এক শিশুকে জাতীয় জরুরি ৯৯৯-এর ফোন কলে খবর পেয়ে বগুড়া থেকে উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৭ আগস্ট) দিনগত রাতে ওই শিশুকে উদ্ধারসহ চুরির অভিযোগে জাকিয়া আক্তার জান্নাত (২৩) এবং রাকিবা আক্তার আঁখি (২১) নামে দুইজনকে গ্রেফতার করা হয়।

সোমবার (২৮ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন জাতীয় জরুরি সেবার পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।

গতকাল রোববার বিকেলে রহিম উদ্দীন (৫৭) নামের এক চা বিক্রেতার স্ত্রী তাদের সাড়ে সাত মাস বয়সী ছেলে সন্তান রোহানকে নিয়ে দুপুরে বাসায় ঘুমিয়ে ছিলেন। এ সময় প্রতিবেশী চাচাত ভাইয়ের স্ত্রী তার সন্তানকে নিয়ে যান। ভাইয়ের স্ত্রী মাঝে মাঝে তার ছেলে সন্তানকে নিয়ে রাখতেন এবং ফিরিয়ে দিলেও গতকাল নেওয়ার কথা অস্বীকার করেন। এতে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর সহযোগিতা চান। পরে গাজীপুর সদর এলাকা থেকে চুরি যাওয়া এক শিশুকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর কলে উদ্ধার করে পুলিশ। এসময় জাকিয়া আক্তার জান্নাত (২৩) ও রাকিবা আক্তার আঁখি (২১) নামের দুই নারীকেও গ্রেফতার করা হয়।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার।

তিনি বলেন, গাজীপুর মেট্রোপলিটন সদরের মজিদ মার্কেট এলাকার একজন চা দোকানি রহিমউদ্দীন (৫৭)। তার স্ত্রী সাড়ে সাত মাস বয়সী ছেলে সন্তান রোহানকে নিয়ে বাসায় ঘুমিয়ে ছিলেন। এ সময় প্রতিবেশী চাচাতো ভাইয়ের স্ত্রী তার সন্তানকে নিয়ে যান। ওই নারী মাঝে মধ্যে তার ছেলে সন্তানকে নিয়ে রাখতেন এবং ফিরিয়ে দিতেন। কিন্তু এবার অনেকক্ষণ পরেও ফিরিয়ে না দেওয়ায় তার কাছে ছেলেকে চাইতে গেলে তিনি ছেলেকে নেওয়ার কথা অস্বীকার করেন।

এরপর অনেক অনুরোধেও ভাতৃবধূ কিছুতেই স্বীকার করেননি। এমন তথ্য জানিয়ে ও আইনি সহায়তার অনুরোধ জানিয়ে রোববার বিকেল সাড়ে চারটায় রহিমউদ্দীন ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল জান্নাতুল ফেরদৌস। কনস্টেবল জান্নাত তাৎক্ষণিকভাবে গাজীপুর সদর থানয় ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানায়।

সংবাদ পেয়ে গাজীপুর সদর থানার পুলিশ দল তদন্তে নামে। জানা যায়, কলারের ভাইয়ের স্ত্রীর পরিচিত দুইজন নারী শিশুটিকে আদর করার কথা বলে কোলে নিয়ে এক ফাঁকে পালিয়ে যায়। এরপর তথ্যপ্রযুক্তির মাধ্যমে ওই দুই নারীর অবস্থান শনাক্ত করা হয় বগুড়ায়। পরে বগুড়া সদর থানা পুলিশের সহায়তায় রোববার রাতে দুইজনকে গ্রেফতারসহ শিশুটিকে উদ্ধার করা হয়। এরপর শিশুটিকে তার মা-বাবার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এ ঘটনায় গাজীপুর সদর থানায় একটি মামলা রুজু করা হয়েছ। গাজীপুর সদর থানা পুলিশ দলের নেতৃত্বে থাকা এসআই বায়েজীদ নেওয়াজ ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।