ঢাকাTuesday , 20 February 2024
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় প্রত্যাশা কিন্ডারগার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

mrm
February 20, 2024 10:27 am
Link Copied!

বগুড়াঃ রাশেদুল ইসলামঃ

বগুড়ায় প্রত্যাশা কিন্ডারগার্টেন এ্যান্ড হাইস্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বিসিক ফুলবাড়ী উত্তরপাড়া বিদ্যালয় মাঠে এই ক্রীড়ানুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের সভাপতি ও পরিচালক পার্থ প্রতিম মোহন্তের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শারীরিক সুস্থতা ও মানসিক প্রশান্তির জন্য ক্রীড়ার ভূমিকা অপরিসীম। তাই লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ার প্রতি যত্মশীল হওয়া দরকার। তিনি বলেন শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন আছে। তবে লেখাপড়ার ক্ষতি করে খেলাধুলা চালিয়ে যাওয়া শিক্ষার্থীদের ক্ষতির কারণ হতে পারে। এ ব্যাপারে সচেতন থাকতে শিক্ষক ও অভিভাবকদের বিশেষ নজর দিতে হবে। সেই সঙ্গে প্রতিমাসে শিক্ষার্থীদের লেখাপড়ার অগ্রগতি ও অবনতি সম্পর্কে অভিভাবকদের অবহিত করা জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ জানান।

সংসদ সদস্য রিপু আরও বলেন, প্রতিষ্ঠানের সভাপতি ও প্রতিষ্ঠাতা পরিচালক পার্থ প্রতিম মোহন্ত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তার কৌশলী ও যোগ্য পরিচালনায় স্কুলটি একটি মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, বগুড়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজু হোসেন পাইকাড়, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর টিপু সুলতান টিপু, সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম শফিক প্রমুখ। এসময় বিদ্যালয়ের শিক্ষকসহ আমন্ত্রিত অভিভাবক এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিপুলসংখ্যক দর্শক উপস্থিত ছিলেন।

বার্ষিক এই ক্রীড়া প্রতিযোগিতায় ১৫টিরও বেশি খেলাধুলা ও অনান্য বিষয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। যেমন খুশি তেমন সাজো এবং আমন্ত্রিত নারীদের জন্য ‘বালিশ খেলা’ অনুষ্ঠানটি হয়েছিল বিশেষ উপভোগ্য। দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিগণ পুরস্কার বিতরণ করেন। এছাড়া অতিথিদের মাঝে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।