ঢাকাMonday , 4 March 2024
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব

বগুড়ায় নিলামে ক্রয় করা সম্পত্তি থেকে ক্রেতাকে বিতারণের চেষ্টা

mrm
March 4, 2024 12:16 pm
Link Copied!

বগুড়ায় নিলামে ক্রয় করা সম্পত্তি থেকে ক্রেতাকে বিতারণের চেষ্টা

বগুড়ায় অর্থঋণ আদালতের মাধ্যমে শহরের সুত্রাপুর গোহাইল রোডের জমি নিলামে ক্রয় ও তা আদালত কর্তৃক উক্ত সম্পত্তি হস্তান্তর সত্বেও দেনাদারদের হুমকীসহ রোষানলে পড়েছেন ক্রেতা প্রবাসী মো. বিলজার ও পরিবারের সদস্যরা। বিশৃঙ্খলা এড়াতে বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

জানাগেছে, বগুড়া শহরের ঠনঠনিয়া মৌজার জেএল-১১৮, ৭০,৭১ এমআরআর খতিয়ানভূক্ত, সিএস ১২,১২,১৪ ও ১৫ নং খতিয়ানে হাল ২৭ নং দাগে ৫.১৮ শতাংশ জমির উপর দি সিটি ব্যাংক লিমিটেড বগুড়া শাখা থেকে দেনাদার ঋণ গ্রহণ করেন গোহাইল রোডের আবু বক্কর সিদ্দিকের ছেলে মেসার্স মিটন মেশিনারীজের স্বত্তাধিকারী মো. আব্দুর রহমান, মো. শামীম হোসেন (লিটন), আবু বক্কর সিদ্দিকের স্ত্রী জাহানারা বেওয়া মিনি, আব্দুর রহমান মিটনের স্ত্রী সুলতানা বেগম। তারা ঐ ব্যাংকের ঋণের টাকা পরিশোধ করতে না পারায় ব্যাংক কর্তৃপক্ষ অর্থঋণ আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘদিন বিচার কার্য চলার পর আদালত উক্ত সম্পত্তির বিপক্ষে ব্যাংকের সমুদয় অর্থ পরিশোধের নিমিত্তে সম্পত্তি নিলামে বিক্রির ঘোষণা দেন।

পরে সম্পত্তিটি বগুড়া সদরের ডাকুরচক এলাকার মৃত আব্দুল কুদ্দুসের ছেলে প্রবাসী মো. বিলজার ১ কোটি ৩৫ লাখ টাকায় নিলামে ক্রয় করেন। এরপর উক্ত সম্পত্তিটি গত বুধবার ঢাক-ঢোল পিটিয়ে ক্রেতার নিকট হস্তান্তর করেন। হস্তান্তরের পর থেকেই দেনাদার পক্ষ উক্ত সম্পত্তি বেদখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা ক্রেতার পরিবারের সদস্যদের বিভিন্ন প্রকার হুমকী দিয়ে তাদেরকে সম্পত্তি থেকে বিতারিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা যে কোন ধরণের অঘটন ঘটিয়ে ক্রেতার পরিবারের উপর দোষ চাপিয়ে দেয়া হবে বলেও বলে বেড়াচ্ছে। উক্ত সম্পত্তিকে কেন্দ্র করে যে কোন ধরণের অঘটন এড়াতে এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ক্রেতার শ্বশুর মো. মহরম আলী গতকাল শুক্রবার বগুড়া সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে আব্দুর রহমান মিটন, শামীমত হোসেন লিটন, মো. সিজু, মো. সিহাব, জাহানানা বেওয়া, সুলতানা বেগমের নাম উল্লেখ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।