ঢাকাWednesday , 29 May 2024
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

ব্যালটে প্রতীক ভুল: বগুড়া সদরে ভাইস চেয়ারম্যান পদে ভোট স্থগিত

Md R. Mahmud
May 29, 2024 5:09 pm
Link Copied!

সাংবাদিক রাশেদ, বগুড়াঃ

তৃতীয়ধাপের নির্বাচনে বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। ইসির অতিরিক্ত সচিব ফরহাদ আহাম্মদ খান জানান, ওই উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, দুই পদে ভোট চলছে। সাধারণ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনী প্রতীক ভুল হওয়ায় এ পদের ভোট স্থগিত করা হয়েছে।

এর আগে নমুনা প্রতীকের সঙ্গে ব্যালট পেপারের প্রতীকের অমিল থাকার অভিযোগ তোলেন এক প্রার্থী। ওই প্রার্থীর নাম ইফতারুল ইসলাম মামুন। তিনি আইসক্রিম প্রতীকে বগুড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোট করছেন।

তিনি অভিযোগ করে বলেন, আমাকে প্রতীক বরাদ্দের দিন কাঠিওয়ালা আইসক্রিমের ছবি দেওয়া হয়। সেই প্রতীক নিয়েই আমি প্রচারণা চালাই। আজ ভোট শুরু হওয়ার পর দেখলাম ব্যালটে বরাদ্দ প্রতীকের সঙ্গে মিল নেই। সেখানে ফুলের মতো দেখতে কুলফি আইসক্রিম দেওয়া হয়েছে। এতে ভোটাররা আমার প্রতীক চিনতে পারছেন না। আমি নির্বাচন অফিসে গিয়েও কাউকে পাচ্ছি না।

বিষয়টি সম্পর্কে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীর প্রতীকের বিষয়টি অস্পষ্ট থাকায় শুধু পুরুষ ভাইস চেয়ারম্যান পদে যেসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের ভোট স্থগিত ঘোষণা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।