ঢাকাMonday , 8 July 2024
  1. Engineering
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও দূর্যোগ
  7. ইসলাম
  8. উন্নয়ন
  9. কবিতা
  10. কুরআন/সূরা
  11. কৃষি
  12. কোভিড-১৯
  13. খেলাধুলা
  14. গনমাধ্যম
  15. জব
আজকের সর্বশেষ সবখবর

কোটা বিরোধী আন্দোলনের যৌক্তিকতা নেই : প্রধানমন্ত্রী

Md Ruman Mahnud
July 8, 2024 3:18 pm
Link Copied!

বাংলাদেশঃ
বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনের যৌক্তিকতা নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোটা বাতিলের আন্দোলন হচ্ছে। ইতিপূর্বে কোটা বন্ধ করা হয়েছিল, কিন্তু হাইকোর্টের রায়ে বহাল হয়েছে। শিক্ষার্থীরা আন্দোলনের নামে অযথা সময় নষ্ট করছে। যারা আন্দোলন করছে তাদের কতজন সরকারি চাকরির পরীক্ষা দিয়েছে?

শনিবার ( ৭ জুলাই ২০২৪ ইং ) যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণভবনের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ নির্বাচন পরবর্তী সময়ে বিএনপি-জামায়াতের বিরোধী দলের ওপর অত্যাচার-নির্যাতনের বিভৎসতা জনগণের কাছে তুলে ধরতে হবে। এ সময় প্রধানমন্ত্রী সকলকে সর্বজনীন পেনশনে স্কীমে যুক্ত হওয়ার আহ্বানও জানান।

তিনি আরও বলেন, ২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠন যুব মহিলা লীগ পার করেছে ২২ বছর। এই সময়ে রাজপথের যে কোন গণতান্ত্রিক আন্দোলনে যুব মহিলা লীগ মাঠে সক্রিয় থেকে জোড়ালো ভূমিকা রেখেছে।

বিরোধী দল থাকাকালীন সময়ে নিজ হাতে গড়া এই সংগঠন সৃষ্টির প্রেক্ষাপট তুলে ধরেন আওয়ামী লীগ সভাপতি। পুরুষের মতো সমানতালে নারী সমাজও দেশের উন্নয়নে কাজ করবে বলেও প্রত্যাশা করেন তিনি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণভবনে যুব মহিলা লীগের সাংগঠনিক নেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সংগঠনের নেতারা। অনুষ্ঠানে যুব মহিলা লীগের ওয়েবসাইটও উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্যঃ
১৯৭১ সালে মুক্তিযুদ্ধের অবদান অপরিসীম। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জিত এই স্বাধীন বাংলাদেশ। একটি বিশেষ মহলের ইন্দনে শিক্ষার্থীদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে বারবার প্রশ্ন তুলে মুক্তিযোদ্ধাদের অসম্মান বা কোটা নিয়ে অনর্থক সমালোচনা সমিচিন নহে।  যেখানে মেধা কোটা থাকে শুন্য পড়ে সেখানে মেধা ও কোটা নিয়ে আন্দোলন অযোক্তিক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।